জাতীয়

সয়াবিন তেলের দাম লিটারে কমলো ১৪ টাকা

সয়াবিন তেলের দাম লিটারে ১৪ টাকা কমানো হয়েছে। এতে এক লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম ১৭৮ টাকা এবং ৫ লিটারের দাম ৮৮০ টাকা নির্ধারণ করা হয়েছে, যা এতদিন ১৯২ টাকায় বিক্রি হয়েছে। এছাড়াও খোলা সয়াবিন তেল ১৫৮ টাকা লিটার নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার (৪ অক্টোবর) থেকে বাজারে নতুন দামে সয়াবিন তেল বিক্রি হবে।
সোমবার (৩ অক্টোবর) বাংলাদেশ ভেজিটেবল ওয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে সয়াবিন তেলের দাম কমানোর কথা জানায়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোজ্যতেল মালিক সমিতির সদস্যরা বর্তমানে ডলারের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি এবং এলসি খোলার জটিলতার বিষয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং প্রধানমন্ত্রীর সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল এবং টি. কে গ্রুপের এমডি মোস্তফা হায়দার উপস্থিত ছিলেন।
সভায় ডলারের মূল্য বৃদ্ধির বিষয়ে এবং এলসি খোলার জটিলতার বিষয়ে বিস্তারিত আলাপ আলোচনা শেষে এবং ভোক্তাদের সুবিধার্থে ভোজ্যতেলের দাম ১৪ টাকা কমিয়ে পুনর্নির্ধারণ করা হয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments