September 19, 2024
জাতীয়

ক্ষুধা ,দারিদ্র ,সন্ত্রাস ও মাদক মুক্ত দেশ গড়তে এগিয়ে আসুন -ডেপুটি স্পীকার

ঢাকাঃ বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু এমপি বলেছেন, ক্ষুধা মুক্ত, দারিদ্র মুক্ত, সন্ত্রাস ও মাদক মুক্ত দেশ গড়তে পাবনাবাসীকে এগিয়ে আসতে হবে।
০৭ অক্টোবর শুক্রবার বাংলাদেশ জাতীয় সংসদের এলডি হলে উত্তরা পাবনা সোসাইটি, ঢাকা কর্তৃক আয়োজিত পাবনার উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ডেপুটি স্পীকার বলেন, পাবনা কে নিয়ে যারা ভাবেন তাদের এগিয়ে আসতে হবে। আমরা শেখ হাসিনার নেতৃত্বে পাবনাকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাবো, আমাদের সকলকে এ অগ্রযাত্রায় মিলেমিশে কাজ করতে হবে।আমি মনে করি জাগো জাগো পাবনাবাসী জাগো- এই স্লোগানটি অত্যন্ত সময়োপযোগী।
এসময় দলমত নির্বিশেষে সকল সংগঠনকে একত্রিত হয়ে পাবনাকে এগিয়ে নিয়ে যাবার আহ্বান জানান তিনি।
ডেপুটি স্পীকার আরও বলেন , আমি মন প্রাণ দিয়ে পাবনা-বাসীর চাওয়া-পাওয়া, অভাব-অভিযোগ শুনেছি। আসুন আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের হাত ধরে পাবনার উন্নয়ন করি।
তিনি বলেন,পাবনা একটি কৃষি সমৃদ্ধ জেলা। পাবনাকে ক্ষুধা মুক্ত, দারিদ্র মুক্ত, সন্ত্রাস ও মাদক মুক্ত হিসেবে গড়ে তুলতে ব্যবহারিক ও কারিগরি শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে। উন্নয়নের জন্য আমাদের সন্তানদের মেধাবী ও প্রশিক্ষিত হওয়া দরকার। আমাদের শিশুরা বিপথগামী হচ্ছে কিনা সেদিকে নজর রাখা অত্যন্ত জরুরি। উন্নয়নের পথে বাঁধা কারা তাদের খুঁজে বের করতে হবে। অন্যথায় পাবনার উন্নয়ন ব্যহত হবে।
তিনি বলেন , আমাদের প্রধানমন্ত্রীর কাছে কিছু চাইতে হয়না। তিনি সারাদেশকে নিয়ে ভাবেন। ঐক্যবদ্ধ শক্তি তৈরি করতে হলে মুক্তিযুদ্ধের চেতনায় একত্রিত হতে হবে।
পাবনার সকল সংগঠনগুলোকে এক হবার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারাই পাবনাকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হবেন। আমাদের দরকার শিক্ষিত ও সুনাগরিক হিসেবে গড়ে উঠা। মাদকের ছোবল থেকে নিজেদের রক্ষা করা। দেশের উন্নয়ন হলে পাবনা পিছিয়ে থাকবে না। পাবনা শহরে পাড়া-মহল্লায় মত পার্থক্য ও বিভেদ পরিহার করতে হবে। আমি মনে করি আপনাদের পাড়া মহল্লা নিয়ে না ভেবে সমগ্র পাবনা কে নিয়ে ভাবা উচিত। তাহলে পাবনা জেলার সার্বিক উন্নয়ন সম্ভব হবে।
তিনি বলেন, চলার পথে মত পার্থক্য ও ভুল-ভ্রান্তি হতে পারে। তাই আসুন আমরা সকল ভেদাভেদ ভুলে দেশকে এগিয়ে নিয়ে যাই। সুষ্ঠু মানব সম্পদ গঠনে নিজেদের সন্তানদের মাদকের আগ্রাসন থেকে রক্ষা করি।
উত্তরা পাবনা সোসাইটির সভাপতি অধ্যাপক ড. আমিন উদ্দিন মৃধা’র সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন গোলাম ফারুক প্রিন্স এমপি, মোঃ নুরুজ্জামান এমপি, আহমেদ ফিরোজ কবির এমপি, নাদিরা ইয়াসমিন জলি, এমপি, নাট্যকার বৃন্দাবন দাস, ড. মজিবুর রহমান, কর্ণেল (অবঃ) রশীদুজ্জামান, কৃষিবিদ ড. জয়নুল আবেদীন, ডিআইজি মোজাম্মেল হক, অতিরিক্ত ডিআইজি ইকবাল হোসেন, মোঃ আশরাফুল আলম সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।অনুষ্ঠানে বিভিন্ন গণমাধ্যম কর্মী ও পাবনা জেলার বিভিন্ন পেশাজীবী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments