সারাদেশ

রংপুর জেলায় শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী ও সমাজকর্মী নুরুল আমিন

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ঃ

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক- ২০২২ এ পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সহকারী অধ্যাপক (অবঃ) নুরুল আমিন রাজা রংপুর জেলায় শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী ও সমাজকর্মী নির্বাচিত হয়েছেন। তিনি পীরগঞ্জ উপজেলাতেও শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী ও সমাজকর্মী হন। আগামী সোমবার বিভাগীয় পর্যায়ে ওই পদে শ্রেষ্ঠ নির্বাচন করা হবে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, শিক্ষায় অসামান্য অবদানের জন্য সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সারাদেশে ১১ টি ক্ষেত্রে সম্মাননা দিয়ে আসছে। চলতি বছরে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সহকারী অধ্যাপক (অবঃ) নুরুল আমিন রাজা শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী ও সমাজকর্মী নির্বাচিত হন। তিনিই রংপুর জেলাতেও শ্রেষ্ঠ হন।

তিনি উপজেলা সদরে এক একর জমি দান করে তার বাবার নামে 'হাজী বয়েন উদ্দিন পাবলিক স্কুল', তার 'মা' করিমন নেছার নামে মহিলা মাদরাসা, প্রজাপাড়া প্রাথমিক বিদ্যালয়, বাবার নামে মসজিদ সহ বেশকিছু সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠা করেন। শিক্ষানুরাগী রাজা কয়েক বছর ধরে উপজেলার ডজনখানেক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটির সভাপতি, বিদ্যোৎসাহী হিন্দু দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি মাদারগঞ্জ ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি রয়েছেন। রাজা তার প্রতিক্রিয়ায় বলেন, সমাজের জন্য ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করলে তার স্বীকৃতি ও প্রতিদান পাওয়া যায়। আমি নির্লোভ থেকে শিক্ষার প্রসারে কাজ করে যাচ্ছি। পাশাপাশি দূর্নীতির বিরুদ্ধেও আমি অবস্থান নিয়ে সুশীল সমাজ প্রতিষ্ঠায় কাজ করছি। তিনি আরও বলেন, আমি আশাবাদী, আগামীকাল বিভাগীয়পর্যায়েও শ্রেষ্ঠ হবো ইনশাআল্লাহ।


Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments