September 16, 2024
খেলা

সিলেটে এশিয়া কাপে ভারতের কাছে ৫৯ রানে হেরেছে বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশের কাছে চলতি নারী এশিয়া কাপে প্রত্যাশা ছিল অনেক। কিন্তু তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ থাইল্যান্ড ও মালয়েশিয়ার বিপক্ষে জয় ছাড়া তেমন আশানুরূপ পারফর্ম করতে পারেনি বাংলাদেশ।
নারী এশিয়া কাপের চতুর্থ ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারতের কাছে ৫৯ রানে হেরেছে বাংলাদেশ। আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রানের সংগ্রহ পায় ভারত। জবাব দিতে নেমে ৭ উইকেট হারিয়ে ১০০ রানের বেশি করতে পারেনি টাইগ্রেসরা।  
বাংলাদেশের ব্যাটারদের মধ্যে অধিনায়ক জ্যোতি ছাড়া সবাই ১০০ এর কম স্ট্রাইক রেটে রান তুলতে পেরেছে। ওভারপ্রতি আট করে লাগা ম্যাচে যে ইনিংসগুলো হতাশার। টাইগ্রেসদের পক্ষে দুই ওপেনারই বিশ রানের কোটা পেরিয়েছিলেন।
এরমধ্যে ফারজানা ৩০ রান করতে খেলছেন ৪০ বল। অন্যদিকে মুর্শিদার ২১ রান আসে ২৫ বলে। এছাড়া রুমানা রানের খাতা খোলার আগেই বিদায় নেন। রিতু ৪ রান করতে খেলেন পাক্কা ১২ বল। একমাত্র জ্যোতি ২৯ বলে ৩৬ রান করেন।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে স্মৃতি আর শেফালির কল্যাণে উড়ন্ত সূচনা পায় দলটি। পাওয়ারপ্লেতে তুলে ফেলে ৫৯ রান। ভারতের প্রথম উইকেটের পতন হয় ৯৬ রানে। স্মৃতি মান্ধানা ফেরেন ৪৭ রান করে।
এরপর শেফালির ইনিংস সর্বোচ্চ ৪৪ বলে ৫৫ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৫৯ রান করে ভারত। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ টি উইকেট নেন রুমানা আহমেদ।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments