সারাদেশ

গোপনে নিয়োগ পরীক্ষা, মাদরাসা সুপারকে গণপিটুনি

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়াল ডাঙ্গা ইউপির ফতেখাঁ কারামতিয়া দাখিল মাদরাসায় গোপনে নিয়োগ পরীক্ষা নিতে গিয়ে গণপিটুনির শিকার হয়েছেন প্রতিষ্ঠানটির সুপার গোলাম রব্বানী।
শনিবার (৮ অক্টোবর) রাতে রাজারহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন দুপুরে ওই মাদরাসায় এ ঘটনা ঘটে।
জানা গেছে, শনিবার দুপুরে ওই মাদরাসায় নিরাপত্তা কর্মী, পরিচ্ছন্ন কর্মী ও আয়া পদে লিখিত পরীক্ষার আয়োজন করে কর্তৃপক্ষ। তবে নিয়োগ পরীক্ষা শুরু হওয়ার আগেই একাধিক প্রার্থীর কাছে টাকা নেওয়ার অভিযোগ ওঠে। মাদরাসার শিক্ষক ও কমিটির লোকজন একাধিক প্রার্থীর কাছ থেকে টাকা নিয়ে গোপনে নিয়োগ দেওয়ার চেষ্টা করলে চাকরিপ্রত্যাশীরা টাকা ফেরত পেতে হট্টগোল শুরু করেন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের রংপুর বিভাগীয় উপপরিচালকের প্রতিনিধি নিয়োগ পরীক্ষা স্থগিত করেন। একই সঙ্গে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাসহ দ্রুত মাদরাসা ত্যাগ করেন। পরে চাকরিপ্রত্যাশী ও নিয়োগ কমিটির লোকজনের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়। তখন মাদরাসার সুপার গোলাম রব্বানী দৌড়ে পালানোর চেষ্টা করলে স্থানীয়রা তাকে গণপিটুনি ও শিক্ষক মাহফুজার রহমানসহ দুজনকে মাদরাসায় অবরুদ্ধ করে রাখেন। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করেন।
এ বিষয়ে মাদরাসার সুপার গোলাম রব্বানী বলেন, আমি নিয়োগের বিষয়ে কোনো চাকরিপ্রত্যাশীর কাছ থেকে টাকা নেয়নি। টাকা নিয়েছে সহকারী সুপার মাহফুজার ও খোরশেদ আলম। আমি যাতে এই নিয়োগে কোনো কিছু বলতে না পারি, এ জন্য আমার কাছে খালি চেকে সই করে নিয়েছে।রাজারহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ জামান বলেন, শনিবার দুপুরে পরিবেশ উত্তপ্ত থাকার কারণে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।
এ বিষয়ে রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু সরকার বলেন, শনিবার দুপুরের ঘটনায় এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে জানতে পেরেছি নিয়োগ দেওয়াকে কেন্দ্র করে মাদরাসার সুপারকে স্থানীয় লোকজন মারধর করেছেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments