সারাদেশ

পীরগঞ্জে শিক্ষার্থী আকাশ হত্যা: এলাকায় শোকের মাতম

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:
রংপুরের পীরগঞ্জে ম্যানেজিং কমিটি নিয়ে দ্বন্দ্বকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত আকাশের শোকে এলাকায় চলছে শোকের মাতম। ময়না তদন্ত শেষে আকাশের মরদেহ তার গ্রামের সামাজিক কবর স্থানে গত মঙ্গলবার বিকেলে দাফন সম্পন্ন হয়। বিদ্যালয়ে শিক্ষা গ্রহন করতে গিয়ে আকাশের অকাল মৃতু্যুতে গ্রামবাসী ও সহপাঠির নিহত আকাশের স্বজনদের আহাজারিতে ভারি হয়ে উঠে অনন্তরামপুর ও হরনাথপুরের আকাশ-বাতাস। মঙ্গলবার বিকালে উপজেলার চৈত্রকোল ইউনিয়নের অনন্তরামপুর গ্রামে রমজান আলী আকাশের জানাজা শেষে সামাজিক কবর স্থানে দাফন করা হয়। জানাজায় অংশগ্রহন করেন চৈত্রকোল ইউপি চেয়ারম্যান আরিফুজ্জামান শাহ্, পীরগঞ্জ থানার ওসি আব্দুর আউয়ালসহ নিহত আকাশের সহপাঠি, সাংবাদিক অংশগ্রহন করে। ছেলেকে হারিয়ে নির্বাক মা গোলাপী বেগম ও বাবা আনারুল মিয়া। এ দিকে রংপুর মেডিকেল কলেজে আকাশের ময়না তদন্ত শেষে লাশ এলাকায় পৌছিলে বুকে কালো ব্যাজ ধারন করে মানব বন্ধন প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী। গ্রামবাসী আকাশ হত্যার জন্য ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষক আনোয়ারুল ইসলামকে দায়ী করে ওই শিক্ষকসহ জড়িত সকলের ফাঁসি দাবি করে বিভিন্ন স্লোগান দেয়। গত মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায় নিহত আকাশের বাড়ীতে গিয়ে মা-বাবাকে স্বান্তনা দেয়। আকাশের মা-বাবা, চাচা-ফুফু প্রতিবেশীরা ইউএনওকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙ্গে পড়ে। এসম এক হৃদয় বিদারক দৃশ্যের অবত্রনা ঘটে। নির্বাহী কর্মকর্তার কাছে আকাশের মা ছেলের হত্যায় জড়িতদের সবোর্চ্চ শাস্তি ফাঁসি চেয়ে বারবার মুর্চ্ছা যায়।  
আকাশ হত্যায় জড়িত ১১ জনকে আটক করেছে পীরগঞ্জ থানার পুলিশ বিজ্ঞ আদালতে সোপর্দ করলে আদালত তাদের জেল হাজতে প্রেরন করে। এই ঘটনায় নিহত আকাশের মা গোলাপি বেগম বাদি হয়ে ওই দিন পীরগঞ্জ থানায় ১টি হত্যা মামলা দায়ের করে অপর দিকে সরাকরি কাজে বাধা ও পিটিয়ে আহত করায় পুলিশ বাদী হয়ে ১ টি মামলা দায়ের করে। মামলায় ১১ জনকে আটক করেছে।
 উল্লেখ্য, গত সোমবার ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির দ্বন্দ্বে সহকারি শিক্ষক আনোয়ারুল ইসলাম গ্রামবাসীদের সাথে নিয়ে প্রধান শিক্ষক নুরুন্নবী তালুকদা কে বিদ্যালয়ে প্রবেশে বাঁধা দিলে সংঘর্ষ বাঁধে এতে ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর ছাত্র রমজান আলী আকাশ নিহত হয় ।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments