February 08, 2023
সাহিত্য

কবিতার টানে কবিতার প্রাণে পরিষদের সাহিত্যিক আড্ডা ও শোক স্মরণ সংখ্যার মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

মাহফুজ মণ্ডল, উত্তরা, ঢাকাঃ ঢাকার উত্তরায় কবিতার টানে কবিতার প্রাণে পরিষদের সাহিত্যিক আড্ডা ও বিডি নীয়ালা নিউজের শোক স্মরণ সংখ্যার মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শনিবার বিকাল ৪ টায় উত্তরার পাবলিক লাইব্রেরিতে উক্ত অনুষ্ঠান পরিষদের সদস্যবৃন্দ অর্থাৎ ঢাকার বিভিন্ন অঞ্চল থেকে আগত কবিবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।
যদিও শোকের মাস নয় তবুও শোকের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা হয়। উপস্থিত কবিগণ একে একে তাদের স্বরচিত কবি পাঠ শুরু করেন যা বিডি নীয়ালা নিউজের শোক স্মরণ সংখ্যায় মুদ্রিত ছিল। কয়েকজন কবির কবিতা পাঠ শেষে উক্ত শোক সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। পরে আবার কবিগণ তাদের স্বরচিত কবিতা পাঠ শুরু করেন। অনুষ্ঠানে কয়েকজন বাচিক শিল্পীর উপস্থিতি লক্ষ্য করার মত ছিল। তাদের কন্ঠ যেন আকাশ ছুয়ে গেল। কবিতাগুলো যেন প্রাণ খুঁজে পেল।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেণ্য প্রতিভাবান কবি যাদের নাম উল্লেখ না করলেই নয়। কবি বাদল মেহেদি, কবি বাবুল আনোয়ার,. কবি শামসুল বারী উৎপল, কবি রোজী খান, কবি মোরাই রাশেদ, কবি হৃদয় লোহানী, কবি মাহফুজার রহমান মন্ডল, কবি আহমেদ কায়েস, কবি একে আজাদ দুলাল, কবি মস্তাহিদুর রহমান, কবি হারুনুর রসীদ, কবি এমকে সাইদুর, কবি কাম্রুননাহার, কবি আবুল খায়ের ও কবি ইব্রাহিম খালিল প্রমুখ।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উত্তরা পাবলিক লাইব্রেরির কর্ণধর, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট, দৈনিক উত্তরা নিউজ-এর সম্পাদক ও প্রকাশক তারেকুজ্জামান খান। তিনি সবার উদ্দেশে কবিদের নিয়ে কাজ করার ও নিয়মিত পাঠাগারে আসার আহবান জানালেন।
পরিশেষে পরিষদের সহ-সভাপতি, সম্পাদক ও সাহিত্যিক মাহফুজার রহমান মন্ডল পরিষদের নানান দিক আলোচনা ও সমালোচনা করে পরিষদে যারা এখনো সদস্য হননি তাদের সদস্য হওয়ার আহবান জানিয়ে আজকার অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments