February 08, 2023
আইন-আদালত

ঠাকুরগাঁওয়ে নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সংলগ্ন খাসজমি নিয়ে আদালতে মামলা

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার হোসেনগাঁও ইউনিয়নের কলিগাঁও নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যারয়ের সংলগ্ন খাসজমি নিয়ে ঠাকুরগাঁও আদালতে ১৪৪ ধারা চেয়ে মামলা করেছেন খাসজমি দাবিরার রফিকুল ইসলাম এমন মন্তব্য করেছে উক্ত বিদ্যালয়ের সভাপতি ইসরাফউদ্দীন।
সরেজমিনে জানা যায়, ২০০৪ সালে আদালতের মাধ্যমে এফিডেভিট করে বিদ্যালয়ের সংলগ্ন খাসজমি ১২ শতাংশ সেটি বর্তমানে স্কুল কর্তৃপক্ষের আওতাধিন রয়েছে। খাসজমির দাগ নং ১১০৯,পরিমান ১২ শতাংশ এবং বর্তমানে বিদ্যালয়টি রয়েছে ১১০৬,১১১০,১১১৩,১১০৭ ও ১০৯৯ দাগে, যাহার পরিমান ৫৪ শতাংশ।
উক্ত বিদ্যালয়ের প্রধান শ্ক্ষিক জমিরউদ্দীন জানান, এটি আগেই সমাঝোতা হয়েছে, অযথা হয়রানীর জন্য গত কয়েকমাস আগে মামলা করেছে রফিকুল নামে এক ব্যক্তি। সরকারের খাসজমি আমার নেওয়ার কোনো ইচ্ছা নেই বিদ্যালয় কমিটির মাধ্যমে এটি খেলার মাঠ করা হয়েছে। আদালত চাইলে আবারও জমিটি নিয়ে নিতে পারে।
বিদ্যালয়ের সভাপতি ইসরাফউদ্দীন বলেন, যেহেতু জমিটি আদালতের মাধ্যমে স্কুলকে দেওয়া হয়েছে সেই হিসাবে আদালতের মাধ্যমে উক্ত জমি দখলে যেতে হবে। অযথা গায়ের জোরে জমি দখল নেওয়ার উদ্দেশ্য মানে বিবাদ সৃষ্টি করা। এতে এলাকার ভাবমূর্তি নষ্ট এবং ছাত্রিদের মধ্যে আতংক তৈরি করা।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments