সারাদেশ

এক ভোটও পেলেন না কেন্দ্রীয় কৃষকলীগ সদস্য রাশেদুল সিদ্দিক পিপুল

পীরগঞ্জ (রংপুর) রংপুর জেলা পরিষদ নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ডে (পীরগঞ্জ) একটি ভোটও পাননি সাধারণ সদস্য প্রার্থী কৃষকলীগ কেন্দ্রীয় কাতীয় কমিটির সদস্য খাজা শেখ খন্দঃ রাশেদুল সিদ্দিক। সোমবার (১৭ অক্টোবর) ভোটগ্রহণ শেষে প্রিজাইডিং কর্মকর্তা উপজেলা সমাজসেবা কর্মকর্তা আরিফুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।
তিনি জানান, ওই ওয়ার্ডে মোট তিনিসহ ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ছয়জন সাধারণ সদস্য প্রার্থীর মধ্যে তালা-চাবি প্রতীকে ৮৩ ভোট পাওয়া প্রার্থী আওয়ামী লীগ নেতা মিজানুর রহমানকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষনা করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতি প্রতিক উপজেলার মিঠিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোরশেদ আলী সরকার ৭৩, মোস্তাফিজুর রহমান মন্ডল মানিক বেবি ট্যাক্সি প্রতীক ৪১, মোনায়েম সরকার মানু টিউবয়েল প্রতীক ৫, এজেডএম সেকেন্দার মন্ডল বৈদ্যুতিক পাখা ৫ এবং খাজা শেখ খন্দঃ রাশেদুল সিদ্দিক পিপুল শুন্য ভোট ।
সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯ টায় পীরগঞ্জ উপজেলা অডিটোরিয়াম হলে রংপুর জেলা পরিষদের অনুষ্ঠিত নির্বাচনে বিরতিহীনভাবে বেলা ২ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। এতে ২১১ জন ভোটরের মধ্যে ২০৮ জন ভোটাধিকার প্রয়োগ করেন। তালা প্রতীকে ৮৩ ভোট পাওয়া প্রার্থী আওয়ামী লীগ নেতা মিজানুর রহমানকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হলে হাতি প্রতীকের প্রার্থী উপজেলার মিঠিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোরশেদ আলী সরকারের সমর্থকরা বিশৃঙ্খলা করেন। কারণ হিসেবে তারা দাবী করেন, ভোটের ফলাফল পাল্টিয়ে অন্যকে বিজয়ী করা হয়েছে।
অপরদিকে নির্বাচনে পরাজিত হয়ে সেকেন্দার আলী মন্ডল ভোটগ্রহণ যন্ত্র ইভিএম নিয়ে এবং ফলাফল প্রকাশে সময়ক্ষেপণ করায় তার ফেসবুক পেজে পরপর ৬ টি স্ট্যাটাস দেন। তিনি একটি পোস্টে বলেছেন, "ইভিএম মানেই ১০০℅ ভুয়া যাকে মন চায় তাকেই জিতানো সম্ভব "।
সেকন্দার আলী মন্ডল মোবাইল ফোনে বলেন, আওয়ামী লীগ করা এখন কঠিন। মনে হয় আমি আর আওয়ামী লীগ করবো না। কারন জীবন বাজি রেখে দল করছি। আর আওয়ামী লীগই আওয়ামী লীগের প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। আগামীতে চিন্তা ভাবনা করে রাজনীতি ছেড়ে দিয়ে ব্যবসা বানিজ্য করবো। তিনি আরও বলেন, ইভিএম এ ভোট গ্রহণের পর ফলাফল প্রকাশেও দেরি করা হয়। এ সময় আমার এজেন্ট প্রতিবাদও করেছে। পাশাপাশি ভোটের রেজাল্ট শীট প্রিন্টের না দিয়ে হাতে লেখা রেজাল্ট শীট দিয়েছে। আমরা প্রার্থীরা ভোট গননার সময় থাকতে চাইলেও প্রিসাইডিং অফিসার থাকতে দেয়নি।
এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম বলেন, নির্বাচনে জয়পরাজয় থাকবেই। পরাজিত হয়ে এলোমেলো কথা ফেসবুকে লিখে নিজের দূর্বলতা প্রকাশ করা ঠিক না। তিনি আরও বলেন, যিনি বিতর্কিত কথা লিখছেন, তিনি একজন দায়িত্বশীল মানুষ। আমরা এমন লেখা প্রত্যাশা করি না।
নির্বাচনে প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আরিফুল ইসলাম। তিনি বলেন, সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যদি কারো আপত্তি থাকে, তবে তিনি বিধি অনুযায়ী আইনের আশ্রয় নিতে পারেন।
এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে আফ‌রোজা বেগম এই ওয়ার্ডে মাইক প্রতীক পেয়েছেন পেয়েছেন ৯৪ ভোট, সেলিনা আকতার বই প্রতীক ০১ ভোট, হা‌বিবা বেগম মি‌থি     ফুটবল প্রতীক ৬৯ ভোট, ওয়া‌হিদা আকতার হ‌রিন প্রতীক ৪২ ভোট,‌ দিলনাহার বেগম দোয়াত কলম প্রতীক ০২ ভোট।  
এদিকে, ভোট গণনা শেষে বিকেল সাড়ে ৫টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান।
তিনি বলেন, মোট আটটি কেন্দ্রের ফলাফলে জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোছাদ্দেক হোসেন বাবলু ৬০১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ পেয়েছেন ৪৮৪ ভোট।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments