জাতীয়

সিত্রাং শেষে সব ধরনের লঞ্চ চলাচল স্বাভাবিক

শক্তি হারিয়ে স্থল নিম্নচাপে রূপ নিয়েছে ঘূর্ণিঝড় সিত্রাং। আতঙ্ক কেটেছে দক্ষিণের জনপদে। এ ঘূর্ণিঝড়ের প্রভাব শেষে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব ধরনের লঞ্চ চলাচল স্বাভাবিক ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল নদীবন্দর কর্মকর্তা আবদুর রাজ্জাক।
উপকূল অতিক্রম করে ঘূর্ণিঝড় সিত্রাং আরও উত্তর ও উত্তর-পূর্বদিকে অতিদ্রুত অগ্রসর হয়ে মধ্যরাতে ভোলার কাছ দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করে। এ সময় ঘূর্ণিঝড়টি বৃষ্টি ঝরিয়ে দ্রুত দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়। বর্তমানে এটি স্থল নিম্নচাপ আকারে ঢাকা, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া ও বরিশাল এবং এসব এলাকার আশপাশে অবস্থান করছে।
সিত্রাংয়ের প্রভাবে সোমবার মধ্যরাত পর্যন্ত কুমিল্লায় তিনজন, ভোলায় দুজন, সিরাজগঞ্জে দুজন, শরীয়তপুর, নড়াইল ও বরগুনায় একজন করে মোট ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।মঙ্গলবার সকালে ঘূর্ণিঝড়ের প্রভাব শেষে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। এরপরই অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব ধরনের লঞ্চ চলাচল স্বাভাবিক ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ।এর আগে সোমবার (২৪ অক্টোবর) সকালে ঘূর্ণিঝড় ‘সিত্রাং’-এর প্রভাবে বরিশালে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছিল বিআইডব্লিউটিএ।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments