খেলা

স্টয়নিসের ঝড়ে অজিদের সহজ জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেল স্বাগতিক অস্ট্রেলিয়া। আজ মঙ্গলবার অস্ট্রেলিয়ার পার্থে মার্ক স্টয়নিসের ১৮ বলে ৫৯ রানের ঝোড়ো ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে ৭ উইকেটের বিনিময়ে পরাজিত করেছে অজিরা। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা সংগ্রহ করে ১৫৭ রান। জবাবে ব্যাট করতে নেমে ২১ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় এ্যারন ফিঞ্চের দল।

অস্ট্রেলিয়ার হয়ে এ দিন ব্যাট হাতে আবারও ব্যর্থ হন ওপেনার ডেভিড ওয়ার্নার। ১০ বলে ১১ রান করে ফিরে যান এই ওপেনার। পরে ক্রিজে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি মিচেল মার্শ। ১৭ বলে ১৭ রান করে বিদায় নেন এই টপ অর্ডার ব্যাটার। এরপর অবশ্য গ্লেন ম্যাক্সওয়েল ছোট ক্যামিওতে জয়ের সুভাসই পাচ্ছিল অজিরা। তবে তিনি ফিরে যান ১২ বলে ২৩ রান করে।

ম্যাক্সি ফেরার পরের গল্প শুধুই মার্ক স্টয়নিসের। লঙ্কান বোলারদের করেছেন কচুকাটা। ৬ ছক্কা আর ৪টা চারের সাহায্যে ৫৯ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এই অজি অলরাউন্ডার। স্টয়নিসের সঙ্গে এক প্রান্ত আগলে রেখে অপরাজিত থেকে ফিঞ্চ করেন ৪২ বলে ৩১ রান। লঙ্কানদের হয়ে ধনাঞ্জয়া ডি সিলভা, চামিকা করুণারত্নে, মহেশ থিকসানা একটি করে উইকেট সংগ্রহ করেন।

এর আগে দিনের শুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই কুশল মেন্ডিসকে হারায় শ্রীলঙ্কা। দলীয় ৬ রানের সময় অজি পেসার প্যাট কামিন্সের বলে ৫ রানে ফিরে যান এই ওপেনার। এরপর অবশ্য মাচের দায়িত্ব নেন ধনাঞ্জয়া ডি সিলভা এবং পাথুম নিশাঙ্কা। তবে ২৬ রানে ফিরে যান সিলভা। এরপর এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকলেও ব্যক্তিগত ৪০ রানের সময় রান আউটে কাটা পড়েন নিশাঙ্কা।

এরপরে অবশ্য ছোটখাটো একটা ব্যাটিং ধ্বস দেখা যায় লঙ্কান শিবিরে। কেননা পরপর তিন উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় লঙ্কানরা। তবে এক প্রান্তে থেকে লড়াই চালিয়ে যেতে থাকেন চারিথা আসালাঙ্কা। এতে করে নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ড চ্যালেঞ্জিং ১৫৭ রান যোগ করে শানাকার দল। লঙ্কানদের হয়ে আসালাঙ্কা ২৫ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন। চামিকা করুণারত্নে করেন ৭ বলে ১৩ রান। অস্ট্রেলিয়ার হয়ে জস হ্যাজেলউড, প্যাট কামিন্স, এ্যাস্টন আগার, মিচেল স্টার্ক এবং গ্লেন ম্যাক্সওয়েল একটি করে উইকেট নেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments