রাজনীতি

ঢাকা জেলা আ.লীগের সভাপতি বেনজির ও সাধারণ সম্পাদক পনির

আওয়ামী লীগের ঢাকা জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন বেনজির আহমেদকে সভাপতি ও পনিরুজ্জামান তরুনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। আজ শনিবার বিকেলে সম্মেলন শেষে তাদের নাম ঘোষণা করা হয়।
ঢাকা জেলা আওয়ামী লীগের এ সম্মেলনে বেলা পৌনে একটা থেকে দলটির নেতাকর্মীরা আসা শুরু করেন। ঢোল বাজিয়ে, ব্যান্ডপার্টি নিয়ে অনেক ইউনিটের নেতাকর্মীরা এতে অংশ নেন। এ সময় বিভিন্ন রঙের টি-শার্ট পড়ে সম্মেলনে অন্যরকম আবহ তৈরি করেন তাঁরা।
সম্মেলনের শুরুতে দলীয় ও জাতীয় পতাকা, বেলুন উত্তোলন ও পায়রা উড়িয়ে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। এ সময় পরিবেশন করা হয় জাতীয় সংগীত ও দলীয় সংগীত। গানের তালে তালে নৃত্য পরিবেশন করেন শিল্পীরা। জাতীয় সংগীত পরিবেশনের সময় সম্মেলনে অংশ নেওয়া নেতা কর্মীরা দাঁড়িয়ে দেশের পতাকার প্রতি শ্রদ্ধা জানান।
সম্মেলন শুরুর আগে মঞ্চ থেকে জানানো হয়, আগত নেতাকর্মীদের জন্য পুরোনো বাণিজ্য মেলার মাঠে ২২ হাজার চেয়ার বসানো হয়েছে। চেয়ার পরিপূর্ণ হলে সুশৃঙ্খলভাবে পেছনে দাঁড়াতে দলের নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে।
সম্মেলনে প্রধান অথিতি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম। এ ছাড়া বক্তব্য দেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক প্রমুখ।
দোহার, সাভার, ধামরাই, নবাবগঞ্জ ও কেরাণীগঞ্জে পাঁচ উপজেলা নিয়ে গঠিত ঢাকা জেলা। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
এর আগে ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হয়েছিল ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments