খেলা

নেদারল্যান্ডসকে হারিয়ে প্রথম জয় পেল পাকিস্তান

অল্প রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে আবারও ব্যর্থ হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। কিন্তু আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ানের ৪৯ রানে ভর করে ৬ উইকেটে জয় পেয়েছে পাকিস্তান। নেদারল্যান্ডসকে হারিয়ে চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভে প্রথম জয় পেল পাকিস্তান।
রবিবার (৩০ অক্টোবর) পার্থে নেদারল্যান্ডসের দেওয়া ৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ঝড় তোলেন মোহাম্মদ রিজওয়ান। সেই ওভার থেকে তুলে নেন ১২ রান। তবে পরের ওভারেই রান আউটের কবলে পড়েন পাক অধিনায়ক বাবর (৪)।
এরপর দলে প্রথমবারের মতো জায়গা পাওয়া ফখর জামানকে সঙ্গে নিয়ে সহজ জয়ের দিকেই এগিয়ে যাচ্ছিল পাকিস্তান। তবে দ্রুত রান তোলার গতিতে আরও তিন উইকেট হারায় তারা। দলীয় ৫৩ রানে ফখরের (২০) বিদায়ের পর ৮৩ রানে ফেরেন রিজওয়ানও (৪৯)।
জয় থেকে এক রান দূরে থাকতেই আগের দুই ম্যাচে রান পাওয়া শান মাসুদও (১২) ফেরেন। তবে শাদাব খান বাউন্ডারি হাঁকিয়ে জয় নিশ্চিত করেন।
এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে নেদারল্যান্ডস। প্রথম থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। পাক বোলারদের বোলিং তোপে তাদের ব্যাটিং লাইনআপ লন্ডভন্ড হয়ে যায়।
সর্বোচ্চ ২৭ রান আসে মিডল অর্ডার ব্যাটার কলিন অ্যাকারম্যানের ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক স্কট এডওয়ার্ড করেন ১৫ রান। এই দুই ব্যাটার ছাড়া আর কোনো ব্যাটারই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।
ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯১ রানের বেশি করতে পারেননি ডাচরা। বোলিংয়ে পাকিস্তানের পক্ষে লেগ স্পিনার শাদাব খান ৩টি ও মোহাম্মদ ওয়াসিম নেন ২টি উইকেট। এছাড়া শাহিন আফ্রিদি, হারিস রউফ ও নাসিম শাহ পান একটি করে উইকেট

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments