সারাদেশ

ঠাকুরগাঁওয়ে ছাত্রলীগের কমিটি ঘোষণা, পদবঞ্চিতদের বিক্ষোভ

জসীমউদ্দীন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ। তবে কমিটিতে জায়গা না পাওয়ায় পদবঞ্চিত ছাত্রনেতারা সড়কের উপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছেন।বৃহস্পতিবার রাতে হরিপুর উপজেলার আওয়ামী লীগের অফিসের সামনের সড়কে এ বিক্ষোভ করেন তারা। এসময় পদবঞ্চিত নেতারা দাবি করে বলেন, বিতর্কিত ও জামায়াত-বিএনপি থেকে উঠে আসা ছেলেদের দিয়ে করা হয়েছে এই কমিটি।এর আগে বৃহস্পতিবার রাতে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ও হিমুন সরকারের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য আংশিক কমিটি প্রকাশ করা হয়। সেই কমিটিতে সভাপতি করা হয় সাদেকুল ইসলাম ও সাধারণ সম্পাদক করা হয় শামিম রেজাকে। এদিকে নতুন কমিটি গঠনের বিষয়টি জানাজানি হওয়ার পর বৃহস্পতিবার রাতেই উপজেলা আওয়ামী লীগ অফিসের সামনে জড়ো হন পদবঞ্চিত কর্মীরা। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রাতেই সেখানে বিক্ষোভ শুরু করেন তারা। একপর্যায়ে বিক্ষোভে অংশ নেওয়া নেতাকর্মীরা টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেন।

ছাত্রনেতা নুরুজ্জামান, আশিক, রনি, রফিক, তানভির, কামরুজ্জামন ও দোয়েলসহ অনেকেই বলেন, দীর্ঘদিন ধরেই ছাত্র রাজনীতি করে আসছি। আর আজ আমাদের বাদ দিয়ে যারা জামায়াত-বিএনপি থেকে উঠে এসেছেন, যাদের পরিবারের স্বজনরা বিএনপিকে সমর্থন করেন, তারা হরিপুর উপজেলা ছাত্রলীগের কমিটিতে পদ নিয়ে আছেন। এখানে যাকে সভাপতি করা হয়েছে, তার বাবা উপজেলা বিএনপির সদস্য পদে আছেন।

এছাড়াও অনেকেই আছেন, যারা বিএনপিকে সমর্থন করেন।এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম বলেন, কমিটি যাচাই-বাছাই করেই দেওয়া হয়েছে। যারা আন্দোলন করছেন, তারা কখনো ছাত্রলীগের ভালো চায় না, এটাই তার প্রমাণ। কমিটিতে যারা পদ পেয়েছেন, তারা দীর্ঘদিন ধরেই ছাত্র রাজনীতির সাথে জড়িত। যে কমিটি হয়েছে, তাদের সবার বিষয়ে যাচাই-বাছাই করেই করা হয়েছে।

এ বিষয়ে ঠাকুরগাঁও ২ আসনের সংসদ সদস্য (এমপি) দবিরুল ইসলাম মোবাইল ফোনে জানান, হরিপুর উপজেলার যে কমিটি করা হয়েছে, ছাত্রলীগের তা মোটেও কাম্য নয়। এখানে সাংগঠনিক কোনো ছেলেদের দেওয়া হয়নি। আমি নিজে ব্যক্তিগতভাবে হরিপুর উপজেলা ছাত্রলীগের কমিটি দেওয়ার আগে, আমার সাথে পরামর্শ করতে বলেছিলাম। কিন্তু সেটি না করে নিজেদের মতো কমিটি দিয়েছেন জেলা ছাত্রলীগ। আমরা চেয়েছিলাম, যারা প্রকৃতপক্ষে বঙ্গবন্ধুর রাজনীতি করে, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে, সেই সব ছাত্রনেতারা এই কমিটিতে আসবে। কিন্তু সেটা হয়নি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments