সারাদেশ

শিক্ষক হত্যার আসামি গ্রেফতারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

জসীমউদ্দীন ইতি, ঠাকুরগাঁও প্রতিনিধি: 
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে হোসেন আলী নামে এক যুবক কোচিং শিক্ষক হত্যা মামলার আসামিদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতার করার আল্টিমেটামে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন এলাকাবাসী।
সোমবার (৭ নভেম্বর) দুপুরে বিক্ষোভ মিছিলটি উপজেলা পরিষদের প্রধান সড়ক দিয়ে থানা চত্বর যায়। সেখানে প্রায় আধাঘণ্টা বিক্ষোভ করে পরে আবার বিক্ষোভ মিছিলটি উপজেলা পরিষদ চত্বরে প্রবেশ করে বিক্ষোভ করে। এর পরে আবার উপজেলা পরিষদ থেকে বের হয়ে তারা উপজেলা পরিষদের সামনে মহাসড়কে প্রতিবাদ সমাবেশ করেন।
এছাড়াও এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারক লিপি প্রদান করেন তারা।
এসময় বক্তব্য রাখেন, সহকারী শিক্ষক মোকসেদ আলী, রাণীংশকৈল উপজেলা যুবলীগ যুগ্ন সম্পাদক মোস্তাফিজুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রমজান আলী, পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম,সাবেক ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম, ধর্মগড় ইউপি চেয়ারম্যান আবুল কাশেম ও নিহত শিক্ষকের মা হোসনা খাতুন।
প্রতিবাদ সমাবেশ থেকে উপজেলা যুবলীগের সম্পাদক রমজান আলী,পুলিশ প্রশাসনকে ৭২ ঘণ্টার আল্টিমিটাম দিয়ে বলেন, যদি আল্টিমেটামের সময়ের মধ্যে আসামি ধরতে গড়িমসি করেন। তাহলে ধর্মগড় ও কাশিপুরবাসীসহ রাণীশংকৈল আ’লীগ যুবলীগ মিলে রাণীশংকৈল উপজেলাকে অচল করে দেওয়া হবে। হরতাল দেওয়া হবে। অতত্রব কোন গড়িমসি না করে দ্রুত আসামিদের গ্রেফতার করুন।
নিহত শিক্ষকের মা হোসনা বলেন, কারা হত্যা করেছে আমরা বুঝতে পারছি, সন্দেহজনক ব্যক্তিদের নাম পুলিশকে বলেছি। তারপরেও তারা আসামি ধরে ছেড়ে দিচ্ছে কেন? তাহলে কি টাকার বিনিময়ে আসামিদের ছেড়ে দেওয়া হচ্ছে। ছেলে হত্যার বিচার কি তাহলে আমরা পাবো না। তিনি অবিলম্বে ছেলে হত্যার আসামিদের গ্রেফতারের দাবী জানিয়েছেন।  
এর আগে গত ২৭ অক্টোবর সকালে ভরনিয়া রাস্তা সংলগ্ন ধান খেতের মাঠ থেকে ওই এলাকার নুরুল হোসেনের ছেলে হোসেন আলীর মরদেহ উদ্ধার করে পুলিশ। সে সময় নিহতের পরিবার দাবী করেন এটি পরিকল্পিত হত্যা।
রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ ইকবাল ঢাকা মেইলকে জানান, ৪৮ ঘণ্টার মধ্যে ঘটনার সাথে প্রকৃত জড়িতদের আইনের আওতায় আনা হবে।
স্মারকলিপি পেয়ে রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ জানান, স্মারক লিপি পেয়েছি। বিষয়টির যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments