সারাদেশ

নানা কর্মসূচিতে ঠাকুরগাঁওয়ে গণপ্রকৌশল দিবস পালিত

ঠাকুরগাঁও প্রতিনিধি : ”টেকসই উন্নয়নে –নবায়নযোগ্য জ্বালানি এই প্রতিপাদ্যকে সামনে রেখে” গণপ্রকৌশল দিবস-২০২২ ও আইডিইবি’র ৫২তম গৌরবজ্জল প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে ঠাকুরগাঁওয়ে আলোচনা সভা ও র‌্যালির আয়োজনসহ নানা কর্মসুচি পালিত হয়েছে। ইনসটিটিউড অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি)ঠাকুরগাঁও জেলা শাখার উদ্যোগে আজ মঙ্গলবার দিনব্যাপি জেলা প্রশাসক কার্যালয চত্বরে এসব কর্মসূচিতে দিবসটি পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি মুহা. সাদেক কুরাইশি। বিশেষ অতিথি ছিলেন নেসকো লি: এর নির্বাহী প্রকৌশলী মামুনুর রশিদ। অনুষ্ঠানে আইডিইবি ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি সাদেকুল ইসলামের এর সভাপতিত্বে বক্তব্য রাখেন নেসকো লি: এর সাবেক নির্বাহী প্রকৌশলী অরুনাংশু সেন, আইডিইবি ঠাকুরগাঁও জেলা শাখার সাবেক সভাপতি সাঈদ হাসান চৌধুরি প্রমুখ।
বক্তারা প্রকৌশলীদের কাজ ও কাজে গুরুত্ব সর্বত্র তুলে ধরার আহবান জানান । সে সময় তারা প্রকৌশলীদেও পেশাগত উন্নয়নে সরকার ও সরকারি প্রতিষ্ঠানগুলোকে সার্বিক সহযোগিতার আহবান জানান।
পরে দিবসটি উপলক্ষ্যে আজ মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি মুহা. সাদেক কুরাইশি’র নেতৃত্বে আইডিইবি চত্বর থেকে প্রকৌশলীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ একপি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় গিয়ে মিলিত হয়।
এসময় প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন বিভাগের কর্মকর্তা, রাজনীতিক ব্যক্তিবর্গ, সমাজসেবি, শিক্ষকবৃন্দ ও সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন। সে সময় ঠাকুরগাঁও জেলার বিভিন্ন সরকারি বে-সরকারি দপ্তরে কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments