সারাদেশ

সুনামগঞ্জে সাবেক এমপি কমরেড বরুন রায়ের জন্ম শতবার্ষিকীর ৩ দিনব্যাপী কর্মসুচি চলছে

আল-হেলাল,সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে সাবেক পাকিস্তান প্রাদেশিক পরিষদ সদস্য ও এমপি কমরেড প্রসুণ কান্তি রায় (বরুন রায়) এর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে ৩ দিনব্যাপী কর্মসুচি চলছে।
মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেলে সুনামগঞ্জ পৌরচত্ত্বরে অনুষ্ঠিত সভায় জন্ম শতবার্ষিকীর বিস্তারিত কর্মসুচির উদ্বোধন করেন জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি নারীনেত্রী শীলা রায়।
পরে সাংস্কৃতিক ব্যক্তিত্ব জাহাঙ্গীর আলমের পরিচালনায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা শুরু হয়। এসময় প্রবীণ শিক্ষাবিদ দূর্জটি কুমার বসু,রাজনীতিবিদ রমেন্দ্র কুমার দে মিন্টু,চন্দন রায়,প্রপেসর চিত্তরঞ্জন তালুকদার ও এডভোকেট এনাম আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য জাতির জনক বঙ্গবন্ধুর সাথে একাধিকবারের কারাবরনকারী রাজনীতিবিদ প্রসুন কান্তি রায় (বরুন রায়) ১৯২২ সালের ১লা নভেম্বর সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার বেহেলী গ্রামে জন্মগ্রহন করেন। ২০০৯ সালের ৮ ডিসেম্বর মৃত্যুবরন করেন।
ঐতিহাসিক তেভাগা আন্দোলন,ভাষা আন্দোলন,মুক্তিযুদ্ধ সংগঠন ও ভাসান পানি আন্দোলনসহ বিভিন্ন গণ আন্দোলনের কারণে পাক আমল থেকে স্বৈরাচারী আমল পর্যন্ত ১৫ বছর প্রায় জেল খেটেছেন। তিনি ১৯৫৪ সালে যুক্তপ্রন্ট নির্বাচনে পাকিস্তানের গণপরিষদ সদস্য ও ১৯৮৬ সালে জাতীয় সংসদের সংসদ সদস্য নির্বাচিত হন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments