November 27, 2022
আইন-আদালত

পীরগঞ্জে মহাসড়কে সংঘটিত বাস ডাকাতির ক্লু উদঘাটন ৩ ডাকাত গ্রেফতার: লুন্ঠিত মালামাল উদ্ধার

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে গত মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচ জায়েদা পরিবহনে ৫১ জন যাত্রী নিয়ে পঞ্চগড়ের উদ্দেশ্যে রওয়ানা করে। মঙ্গলবার মধ্যরাতে গোবিন্দগঞ্জ থেকে বাসের নিয়ন্ত্রণ নিয়ে নেয় ডাকাত দল। ডাকাতি সম্পন্ন করে পীরগঞ্জ থানাধীন বিটিসি মোড় সংলগ্ন শোলাগাড়ী আসলে ডাকাতরা লুন্ঠিত মালামালসহ বাস থেকে নেমে চলে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানায় গোবিন্দগঞ্জ পার হওয়ার পরে যাত্রীবেশে ওঠা অজ্ঞাতনামা ৬ জন ডাকাত উক্ত বাসের ড্রাইভার সুমন মিয়া কে ছুরিকাঘাত করে বাসের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। এরপর যাত্রীদের দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে তাদের কাছে থাকা নগদ ৭৯ হাজার ৭০ টাকা, ১২ টি মোবাইল, ০২ টি হ্যান্ড ব্যাগ এবং পাচ আনা ওজনের স্বর্ণের কানের দুল লুট করে নিয়ে যায়।
এ ঘটনায় জাহেদা বাসের ম্যানেজার জনাব আপেল মাহমুদ বাদী হয়ে অজ্ঞাতনামা ডাকাত দের আসামী করে পীরগঞ্জ থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন। মামলা নং-১৪, তারিখ-১০/১১/২২ ইং।
ডাকাতির ঘটনাটি ব্যপক এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করে। পীরগঞ্জ থানা পুলিশ দ্রুততার সাথে ডাকাতির ঘটনার ক্লু উদঘাটন করে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় বৃহস্পতিবার সকাল ৫.৪৫ ঘটিকায় অত্র থানাধীন ১৪ নং চতরা ইউনিয়ন এর কাটাদুয়ার সংলগ্ন হলদিবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে মামলার ঘটনার সহিত জড়িত নওগাঁ জেলার রানীনগর থানার বিলকিসপুর গ্রামের মৃত জমিন সরদারের পুত্র মোঃ রেজাউল করিম (৩২), মানিকগঞ্জ জেলার ঘিউর থানার বেরাডাংগা গ্রামের চান মিয়ার পুত্র মোঃ খোরশেদ আলী (৪৫) এবং গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানার বড় শিমুল তলা গ্রামের হবু সরকারের পুত্র মোঃ জহরুল সরকার (৩৫ কে গ্রেফতার করে। তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ০৫ টি চাকু, লুন্ঠিত নগদ ১৯৫০ টাকা এবং ০৪ টি মোবাইল উদ্ধারপূর্বক জব্দ করে।
গ্রেফতারকৃত ডাকাতদের সম্পর্কে পুলিশ জানায়, তারা আন্তঃ জেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের দলের সদস্য মোট ০৬ জন। তারা গত ইং ০৮.১১.২২ তারিখ রাত ০৯.০০ টায় গাজীপুর জেলার চন্দ্রা থেকে জাহেদা পরিবহনের বাস টিতে যাত্রীবেশে ওঠে। তাদের মধ্যে চার জন ইঞ্জিন কাভারে বসে এবং দুই জন একেবারে পিছনের সিটে বসে। সৌখিন হোটেল, বগুড়াতে হোটেল বিরতিতে তারা তাদের কাজের পরিকল্পনা প্রস্তুত করে। এরপর পূর্ব পরিকল্পনা অনুযায়ী গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ পার হওয়ার পরে ডাকাত দলের সদস্যরা ড্রাইভার সুমন মিয়া কে ছুরিকাঘাত করে গাড়ির নিয়ন্ত্রণ নিয়ে নেয় এবং ডাকাত দলের একজন সদস্য গাড়ি চালাতে থাকে। একজন বাসের গেটে দাঁড়ায় এবং বাকী ৪ জন দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে প্রথমে যাত্রীদের মোবাইল কেড়ে নেয় যাতে তারা কোথাও কল দিতে না পারে। এরপরে তারা যাত্রীদের নগদ টাকা কেড়ে নেয় এবং এক মহিলা যাত্রীর ৫আনা ওজনের কানের স্বর্ণের দুল কেড়ে নেয়। বাসটি পীরগঞ্জ থানাধীন বিটিসি মোড় সংলগ্ন শোলাগাড়ী আসলে ডাকাতরা বাস থামায়ে লুন্ঠিত মালামালসহ বাস থেকে নেমে চলে যায়। যাবার সময় তারা বলে যে, তাদের কাছে বোমা আছে এবং যাত্রীরা চিৎকার করলে তাদের গাড়িতে বোমা মারা হবে। গ্রেফতারকৃত ০৩ জন আসামী বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় দোষ স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়ায় তাদেরকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments