November 27, 2022
নারী/ জয়া

নারীর শক্তিতেই বাংলাদেশ এগিয়ে যাবে-স্পীকার

ঢাকাঃ
বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, নারীর শক্তিতেই বাংলাদেশ এগিয়ে যাবে। তিনি বলেন, নারীদের ধৈর্য, পরিশ্রম, অধ্যবসায়, এবং শত বাঁধা অতিক্রম করে সফল হবার স্পৃহার কারণেই বাংলাদেশ বিশ্বের বুকে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে চলেছে।
তিনি আজ রাজধানী ঢাকাস্থ বাংলা একাডেমিতে 'অনন্যা শীর্ষদশ ২০২১'- এর সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন।
 ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, নারীরা নিরন্তর প্রচেষ্টা, অদম্য সাহস, অমিত প্রতিভা ও দক্ষতার বলেই সমাজে তাদের অবস্থান অধিকার করে নেয়। তারা তাদের যোগ্যতাবলেই বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রেখে চলেছে।
তিনি আরও বলেন, নারীরা নূন্যতম স্বীকৃতি ছাড়াই নিরবে কাজ করে যায়। পরিবার রক্ষায়, সমাজ বিনির্মানে ও জাতি গঠনে নারীদের ভূমিকাকে সম্মান জানানো উচিত। তিনি 'অনন্যা শীর্ষদশ ২০২১' অনুষ্ঠানের মাধ্যমে অগ্রসর নারীদের সম্মান জানানোর উদ্যোগ গ্রহণ করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।
এ অনুষ্ঠানে আজীবন সম্মাননা পান কারুশিল্পী শরৎ মালা চাকমা। পরবর্তীতে দেশের বিভিন্ন সেক্টরে অনন্য অবদান রাখায় অর্থনীতিবিদ নাজনীন আহমেদ, কর্পোরেট ব্যক্তিত্ব বিটপী দাশ চৌধুরী, অদম্য সাহসী নারী শাহীনুর আক্তার, বাংলাদেশের ১ম ফিফা রেফারী জয়া চাকমা, মঞ্চনাট্যশিল্পী ত্রপা মজুমদার, নারী উদ্যোক্তা মোছাঃ ইসমত আরা, প্রযুক্তিবিদ রুদমিলা নওশিন, মার্শাল আর্ট প্রশিক্ষক সান্ত্বনা রানী রায়, বিজ্ঞানী ড. সালমা সুলতানা ও আলোকচিত্রী শাহরিয়ার ফারজানাকে 'অনন্যা শীর্ষদশ ২০২১' সম্মাননা ও উত্তরীয় প্রদান করা হয়।
দৈনিক ইত্তেফাক ও পাক্ষিক অনন্যার সম্পাদক তাসমিমা হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সাহিত্য, সংস্কৃতি, শিক্ষা, বিজ্ঞান, প্রযুক্তি, মঞ্চনাটক, সাংবাদিকতা ইত্যাদিসহ বিভিন্ন সেক্টরের অগ্রসর নারীগণ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments