September 19, 2024
জাতীয়

টাকাটা পায়া খুব উপকার হইলো

পীরগঞ্জ( রংপুর) প্রতিনিধি:
‘আগুনে তো বাড়ি ঘর সোউগ পুড়ি গেইছিল, ভাঙ্গিটাংগি গেইছিল। তকন সরকার ট্যাকা দিছিল, সেই ট্যাকা দিয়ে ঘর করি আছনোং। যে চাউল ডাউল দিছিল সেইলে তো শ্যাষ হইছিল। ঘরোত ধান-চাউল কিছু ছিল না, মানসের বাড়িত কাম করি খাচনোং। আইজ স্পীকার ম্যাডাম টাকার চেক দিল। এই টাকা দিয়ে অনেক উপকার হইবে। ছৈলটা বাজারোত দোকান করবের পাইবে’।
কথাগুলো বলছিলেন রংপুরের পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের কসবা করিমপুর হিন্দু পল্লিতে ধর্মীয় উগ্রপন্থিদের হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগে সব হারানো বয়োবৃদ্ধ অনুকুল চন্দ্র দাস।
সোমবার দুপুরে পীরগঞ্জের রামনাথপুরে ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারকে পঁচিশ হাজার টাকা করে ৫০ লক্ষ টাকার চেক তুলে দেন রংপুর-৬ পীরগঞ্জ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের স্পীকার শিরিন শারমিন চৌধুরী।
ক্ষতিগ্রস্ত সীতা রানী বলেন, ‘যখন হামলা করছিল তকন হামরা বাড়িঘর ছাড়ি পালায়া যাই। বাড়িত কিছু ছিল না সোউগ নিয়ে গেছিল, টাকা নিছিল, গরু ছাগল সোউগ নিছিল। বউয়ের গয়নাগাটি সেইলেও নিছিল। আইজ টাকা পাইনোং দুইটা বকরি ( ছাগল) কিনমো। আর কিছু টাকা মানসে পায় সেইলা শোধ করমো’।
শরত চন্দ্র দাস বলেন, কয়দিন আগোত নাম লেখি নিয়ে গেইছে, আইজ টাকা দিলে। ভগবান ওমার ভালো করুক। আর হামার বাড়ি ঘর যেন না ভাঙ্গে, আগুন যেন না দেয়, সবাই মিলে মিশে থাকি। টাকাটা দিচে আই টাকা দিয়ে জমি বন্দক নেমো।
চেক বিতরণ শেষে ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে কথা বলেন স্পীকার শিরিন শারমিন চৌধুরী। তিনি বলেন, আমি ঘটনাটি জানার সাথে সাথে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলি এবং সব ধরণের সহযোগিতা দেই। যা কিছু প্রয়োজন সবকিছুই দিয়েছি। স্থানীয় প্রশাসনও সহযোগিায় এগিয়ে এসেছিল।
স্পীকার বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন ক্ষতিগ্রস্ত একটা মানুষও যেন পুনর্বাসন থেকে বঞ্চিত না হয়। তাদের যেন পুরোপুরি সহযোগিতা করাহয়। আমরা তাঁর নির্দেশ অনুযায়ী ব্যবস্থা নিতে শুরু করি। এখনো করছি।
এসময় উপস্থিত ছিলেন পীরগঞ্জ আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যপক নুরুল আমিন রাজা, উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, পৌর মেয়র ও পীরগঞ্জ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম, জেলা প্রশাসক আসিব আহসান পুলিশ সুপারসহ স্থানীয় রাজনৈতিক ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments