November 27, 2022
রাজনীতি

বাংলাদেশ ছাত্রলীগের ৩০ তম জাতীয় সম্মেলনে আলোচনায় দিনাজপুরের ঐতিহ্য

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের খানসামা উপজেলার গ্রামাঞ্চল হতে উঠে এসে বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে সভাপতি পদের জন্য প্রচারণা চালাচ্ছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও প্রাচ্যের অক্সফোর্ড নামে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর সাবেক সদস্য মোঃ রকিবুল ইসলাম ঐতিহ্য।

আগামী ৮ ও ৯ ডিসেম্বর বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানা যায়। এই লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ও ছাত্রলীগের বর্তমান ও সাবেক বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ ও নিয়মিত যোগাযোগ রাখছেন এই নেতা।

কৃষক পরিবার থেকে বেড়ে ওঠা রকিবুল ইসলাম ঐতিহ্য ছিলেন একাধারে ঢাবির এসএম হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় দিনাজপুর জেলা ছাত্রকল্যাণ সমিতির সাবেক সভাপতি, স্বেচ্ছাসেবী সংগঠন অমৃতসূর্যের আহ্বায়ক এবং কনসার্ট ফর উষ্ণতার প্রধান আয়োজক ছিলেন।

ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রমে সরব উপস্থিতির সাথে বিভিন্ন সামাজিক ও মানবিক কাজের ফলে তৃণমূলের কাছে রকিবুল ইসলাম ঐতিহ্য বেশ জনপ্রিয়। ইতিপূর্বে তিনি অস্বচ্ছল শিক্ষার্থীদের ভর্তিতে সহায়তা, অসহায়দের বাড়ি নির্মাণ, গরীব রোগীদের সহায়তা, বন্যা ও করোনাকালীন মহামারিতে ত্রাণ প্রদান, এছাড়াও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় প্রায় ১০ বছর ধরে ধারাবাহিকভাবে তিনি কনসার্ট ফর উষ্ণতার মাধ্যমে প্রায় ৫০ হাজার শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছেন। বিভিন্ন সহায়তা কার্যক্রমের ফলে সবার নজর কেড়েছেন তিনি।

উল্লেখ্য, তিনি দীর্ঘ ২৮ বছর পর ডাকসু নির্বাচনে দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়ে জয়যুক্ত হয়েছিলেন। ডাকসুতে তিনি শিক্ষার্থীদের জন্য বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে জনপ্রিয় ছিলেন এই নেতা।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি প্রার্থী রকিবুল ইসলাম ঐতিহ্য বলেন, বাংলাদেশের অন্যতম ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন 'বাংলাদেশ ছাত্রলীগ' জাতির আশা-আকাঙ্ক্ষা স্বপ্নের ধারক ও বাহক। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ ও বিবিধ টানাপোড়েন মোকাবেলা করে ছাত্রলীগ তার অগ্রযাত্রা ধরে রেখেছে। আদর্শিক সংগ্রাম ও বাঙালি জাতীয়তাবাদের একনিষ্ঠ অনুসারী বাংলাদেশ ছাত্রলীগ বর্তমান প্রেক্ষাপটে আরো বেগবান ও শক্তিশালী। আগামী নেতৃত্বেও এর প্রতিফলন থাকবে বলে আমি দৃঢ়ভাবে প্রত্যাশা করি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments