November 27, 2022
আইন-আদালত

জঙ্গী ছিনতাই মামলায় আটক মেহেদী ৭ দিনের রিমান্ড মঞ্জুর

ঢাকার আদালত চত্বর থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দায়ের করা মামলার আসামি মেহেদী হাসান অমি ওরফে রাফির সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মেহেদীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ।

রিমান্ড আবেদনে বলা হয়েছে, মোহাম্মদপুরে সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলার জামিনপ্রাপ্ত আসামি এই মেহেদী হাসান। এই মামলার জামিনপ্রাপ্ত আরেক আসামি হলেন ঈদি আমিন। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে মামলার শুনানির সময় জামিনপ্রাপ্ত এ দুই আসামি অন্য আসামিদের সঙ্গে শলা-পরামর্শ করেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। বাইরে জঙ্গিদের যেসব সহযোগী ছিল, তাদের সঙ্গে এই আসামির যোগাযোগ ছিল বলে জানা গেছে। গত ২০ নভেম্বর আদালত চত্বর থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জঙ্গি ছিনতাই হওয়ার ঘটনার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করেছেন মেহেদী হাসান। তাঁদের তথ্য জানার জন্য এবং এ ঘটনার রহস্য উদ্‌ঘাটনের জন্য মেহেদী হাসানকে জিজ্ঞাসাবাদের একান্ত প্রয়োজন।

উল্লেখ্য, গত রবিবার (২০ নভেম্বর) দুপুরে রাজধানীর রায়সাহেব বাজার মোড়সংলগ্ন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ফটকের সামনে থেকে ‘পুলিশের চোখে স্প্রে মেরে’ পালিয়ে যায় জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন ও লেখক অভিজিৎ রায় হত্যায় মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি। ওই দুই জঙ্গি হলেন-মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনতাইয়ের তিনদিন পর বুধবার মেহেদীকে যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। মেহেদী হাসান জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সরাসরি অংশ নেন। তিনি আনসার আল ইসলামের সামরিক শাখার সদস্য। তার বাড়ি সিলেটে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments