November 27, 2022
খেলা

জয় দিয়ে শুরু করলো সুইজারল্যান্ড

কাতার বিশ্বকাপে গ্রুপ-জি’র প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল সুইজারল্যান্ড ও ক্যামেরুন। ব্রিল এমবোলোর একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে সুইসরা।আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল ৪টায় একে অপরের মোকাবেলা করতে নামে সুইজারল্যান্ড ও ক্যামেরুন। আল জানুব স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই সমানে সমানে লড়াই করতে থাকে দুই দল।

আজকের ম্যাচে শট নেয়াতে এগিয়ে ছিল সুইজারল্যান্ড। তারা আটবার জাল লক্ষ্য করে শট নিয়েছে, যার মাঝে নির্দিষ্ট লক্ষ্যে ছিল তিনটি। ম্যাচে ৪২ শতাংশ সময় বলের দখল রেখেছিল সুইজারল্যান্ড।

অন্যদিকে ক্যামেরুন সুইসদের জাল লক্ষ্য করে শট নিয়েছে ৭টি। তাতে লক্ষ্যে থেকেছে মাত্র চারটি। ক্যামেরুনের দখলে বল ছিল ৪৫ শতাংশ। এ থেকেই বোঝা যায় দুই দল কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা উপহার দিয়েছে।

প্রথম থেকেই বল দখলের লড়াইয়ে দুই দল দেখিয়েছে নিজেদের সামর্থ্য। প্রথমার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণে দুই পক্ষই একে অপরের রক্ষণে বেশ কয়েকবার ভীতি ধরায়। তবে লক্ষ্যভেদ করতে পারেনি কেউ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৮ মিনিট) আসে সুইজারল্যান্ডের কাঙ্ক্ষিত মুহূর্ত। দারুণ দক্ষতায় ক্যামেরুন গোলরক্ষক আন্দ্রে ওনানাকে পরাস্ত করে বল জালে জরান এমবোলো। এখন পর্যন্ত লিড ধরে রেখেছে সুইসরা।

ম্যাচের ৬৮তম মিনিটে আরেকটি গোল করার সুযোগ পেয়েছিলেন এমবোলো। তবে সহজ সুযোগটি নষ্ট করেন তিনি। ম্যাচের বাকি সময়ে আর কেউই গোলের খাতা খুলতে পারেননি। তাই জয় নিয়ে মাঠ ছাড়ে সুইজারল্যান্ড।

এক ম্যাচে এক জয়ে তিন পয়েন্ট নিয়ে আপাতত গ্রুপ জি-র শীর্ষে সুইজারল্যান্ড। আজই গ্রুপের অপর ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল ও সার্বিয়া। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments