খেলা

ইংল্যান্ড-যুক্তরাষ্ট্র ম্যাচ ড্র

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নেমে বেশ বেগ পেতে হচ্ছে ১৯৬৬ সালের চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে। গোলশূন্য ড্র নিয়েই বিশ্বকাপে নিজেদের ২য় ম্যাচ শেষ করে গ্যারাথ সাউথগেটের দল।
শুক্রবার রাতের ম্যাচে আল বাইত স্টেডিয়ামে ০-০ গোলে ড্র হয়েছে ইংল্যান্ড-যুক্তরাষ্ট্র ম্যাচটি। এতে ফেভারিটের তকমা গায়ে লাগানো ইংলিশরা কিছুটা হলেও ধাক্কা খেলো। অন্যদিকে চার দলের সামনেই সম্ভাবনা আছে পরের ধাপে ওঠার, সম্ভাবনা আছে ছিটকে পড়ারও।

ম্যাচের নবম মিনিটে এসে প্রথম সুযোগ পেয়েছিল ইংল্যান্ডই। সাকার বক্সে বাড়ানো বলে শট করেছিলেন হ্যারি কেইন। কিন্তু তার শট আটকে যায়। ২৬তম মিনিটে প্রথম সুযোগ তৈরি করে যুক্তরাষ্ট্র। নিজের মার্কারকে কাটিয়ে বল নিয়ে শট করলেও লক্ষ্যে থাকেনি ম্যাক কানির।

৩২তম মিনিটে গোল দেখার সবচেয়ে কাছে ছিল ম্যাচ। কিন্তু ক্রিস্টিয়ান পুলেসিচের শট গিয়ে লাগে ক্রসবারে। হতাশ হতে হয় যুক্তরাষ্ট্রকে। বিরতির ঠিক আগে নিজেদের সেরা সুযোগ তৈরি করে ইংল্যান্ড। কিন্তু লুক শ এর বাড়ানো বল কাজে লাগাতে পারেননি সাকা।  

বিরতির পর দুই দলই আক্রমণের ধার হারায়। ম্যাচের একদম শেষদিকে গিয়ে একটা সুযোগ তৈরি করে ইংল্যান্ড। অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে এসে শ এর ফ্রি কিকে জোরালো হেড করলেও গোল পাননি হ্যারি কেইন। শেষ অবধি ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে।  

পুরো ম্যাচে পাঁচবার গোলমুখে শট নিয়ে একটি লক্ষ্যে রাখতে পারে যুক্তরাষ্ট্র। চার শটের তিনটিই লক্ষ্যে ছিল ইংল্যান্ডের। বল দখলেও কিছুটা এগিয়ে ছিল ইংলিশরা।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ 'বি'-এর শীর্ষে ইংল্যান্ড। সমান ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তিনে যুক্তরাষ্ট্র। আর ১ পয়েন্ট বেশি নিয়ে তিনে ইরান। চারে থাকা ওয়েলসের সংগ্রহ ১ পয়েন্ট।  

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments