খেলা

রাতে মাঠে নামছে আর্জেন্টিনা

গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই এশিয়ার পরাশক্তি সৌদি আরবের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছে আর্জেন্টিনা। রবিবার গ্রুপের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল। আসরে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই আলবেসেলিস্তাদের।লুসাইল স্টেডিয়ামে শনিবার দিবাগত রাত ১টায় মাঠে নামবে এই দুই দল।
মেক্সিকোর বিপক্ষে এই ম্যাচে নামার আগে এক সংবাদ সম্মেলনে দলের সার্বিক অবস্থার কথা জানিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। তিনি বলেন, ‘এটা আমাদের জন্য এখন ফাইনালের মতো। কারণ এটি এমন একটি ম্যাচ যা এই বিশ্বকাপে আমাদের বিশ্বাসকে তুলে ধরবে। সৌদি আরবের কাছে হেরে যাওয়া আমাদের মনোবলে একটি ভারী ধাক্কা ছিল কিন্তু আমরা একটি শক্তিশালী দল, খুব ঐক্যবদ্ধও আছি’।
সৌদি আরবের বিপক্ষে নিজেদের করা সেসব ভুল আর মেক্সিকোর বিপক্ষে করতে চান না মার্টিনেজ। 'আমরা খুব আশাবাদী এবং আমি মনে করি আমরা ছোট ব্যবধানে হেরেছি, আমাদের নিজেদের ভুলের কারণে। আমরা আমাদের পরবর্তী প্রতিদ্বন্দ্বীদের নিয়ে স্টাডি করেছি এবং আমি মনে করি আমরা প্রস্তুত।'

কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে যাওয়ার মিশনে মেসিদের সামনে সবচেয়ে সহজ পথ হল, পরের দুই ম্যাচেই জয় নিয়ে আসা। মেক্সিকো এবং পোল্যান্ডকে হারাতে পারলে আর্জেন্টিনার পরের রাউন্ডে ওঠার সম্ভাবনা অনেকটাই সহজ হয়ে যাবে। এই দুই ম্যাচ জিতলে আলবেসেলিস্তাদের পয়েন্ট হবে ছয়। তাই গ্রুপ চ্যাম্পিয়ন না হলেও, গ্রুপে দ্বিতীয় অবস্থানে থেকে পরের রাউন্ডের টিকিট পাবে দলটি।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: এমিলিয়ানো মার্তিনেজ (গোলরক্ষক), নাহুয়েল মলিনা, ক্রিস্তিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, মার্কোস আকুনিয়া, রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস, আলেক্সিস মাকআলিস্তার, লিওনেল মেসি, লাওতারো মার্তিনেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া।

মেক্সিকোর সম্ভাব্য একাদশ : ওচোয়া (গোলরক্ষক), সানচেজ, আরাহো, মন্টেস, গ্যালার্দো, গুয়ার্দাদো, ই. আলভারেজ, গুতেরেজ, ভেগা, হিমেনেজ, লোজানো।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments