February 08, 2023
সারাদেশ

প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগামী ১৪ ডিসেম্বর দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩২ হাজার ৫০০ সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন।

সোমবার বিকেলে তিনি আরো বলেন, সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশে প্রকৃত শূন্যপদ পূরণের অপরিহার্যতা যাচাই-বাছাই পূর্বক চূড়ান্ত করে এ পরীক্ষার ফলাফল আগামী ১৪ ডিসেম্বর প্রকাশ করা হবে।

বর্তমানে সারা দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয় আছে ৬৫ হাজার ৫৬৬টি। এগুলোয় মোট শিক্ষক আছেন প্রায় পৌনে চার লাখ। দীর্ঘদিন ধরে শিক্ষক নিয়োগ বন্ধ থাকায় অনেকেই অবসরে গেছেন। ফলে শূন্য পদের সংখ্যাও বেড়েছে।

এ অবস্থায় ৩২ হাজার ৫০০ পদে নিয়োগের জন্য ছাড়পত্র দিয়েছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ নিয়োগের জন্য এরইমধ্যে লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেছিলেন ১৩ লাখের বেশি প্রার্থী। এখন তারা ফলের অপেক্ষায় আছেন।

উল্লেখ্য, ২০২০ সালের ২০ অক্টোবর সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদেই নিয়োগ দেওয়া হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments