সারাদেশ

পীরগঞ্জে দক্ষিন এশিয়ার সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্মেলনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে বুধবার দুপুরে মহিলা কলেজ হলরুমে দক্ষিন এশিয়ার সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্মেলন ও গুণীজন সংবর্ধনার প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত হয়। পীরগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ এফসাকলের সভাপতি অধ্যক্ষ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন এফসাকলের জেনারেল সেক্রেটারী বজ্রকথার প্রকাশক ও সম্পাদক কবি সুলতান আহম্মেদ সোনা। সুচনা বক্তব্যে আগামী বছর দক্ষিন এশিয়ার সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্মেলন ও গুণীজন সংবর্ধনা আয়োজনের প্রস্তুতিমুলক সভায় সুচিন্তিত মতামতের আহ্বান জানান। প্রস্তুতিমুলক সভায় বক্তব্য রাখেন নাগরিকের জন্য সুশাসন (সুজন) এব সাধারন সম্পাদক, গবর্ধানপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম সাগর, পৌর কাউন্সিলর আরমান আলী তালুকদার, পৌর কাউন্সিলর সাইফুল আযাদ, জাগো বাহে ২৪.কম এর চেয়ারম্যান আকতারুজ্জামান রানা, ডিএসসি পরিচালক সিরাজুল ইসলাম, এফসাকল সদস্য ভীম শহর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুল্লাহেল গালেব, এফসাকলের উপদেষ্টা হাজী বয়েন উদ্দিন পাবলিক স্কুলের সাবেক প্রধান শিক্ষক আমিনুর রহমান খোকন প্রমুখ।
বক্তারা তিনদিনব্যাপী দক্ষিন এশিয়ার সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্মেলন ও গুণীজন সংবার্ধনার আয়োজন সুন্দর সুচারুভাবে পালন করার প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।
জানা যায় ২০২৩ সালে দক্ষিন এশিয়ার সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্মেলন ও গুণীজন সংবর্ধনায় দক্ষিন এশিয়ার বিভিন্ন দেশ থেকে এবং বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের কবি-সাহিত্যিক, গবেষক, শিক্ষাবিদ এবং সাংবাদিকবৃন্দর অংশগ্রহন করবেন। অনুষ্ঠানের কর্মসূচীর অংশ হিসাবে ছিল শোভাযাত্রা, সম্প্রীতির উঠান, দক্ষিন এশিয়ার সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক আলোচনা এবং গুণীজনদের সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠিত হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments