খেলা

ডেনমার্ককে হতাশ করে বিশ্বকাপের শেষ ষোলোতে অস্ট্রেলিয়া

ফিফা বিশ্বকাপে ডি গ্রুপের শেষ ম্যাচ ডে-তে মুখোমুখি হয়েছে ডেনমার্ক ও অস্ট্রেলিয়া। দুই দলেরই শেষ ষোলো নিশ্চিত নয়। এ ম্যাচের ওপরই নির্ভর করছে সব। এমন সমীকরণের মুখে ডেনিশদের হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে সকারুজরা।
কাতারের আল জানুব স্টেডিয়ামে বুধবার রাতে ডেনমার্ককে ১-০ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়া। গ্রুপে তিন ম্যাচে দুই জয়ে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স আপ হয়ে পরের রাউন্ডে গেছে অজিরা।
আজ একই সময়ে অনুষ্ঠিত অন্য ম্যাচে ফ্রান্সকে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছে তিউনিসিয়া। তবে চার পয়েন্ট পাওয়ায় তারা বিদায় নিয়েছে আসর থেকে। অস্ট্রেলিয়ার সমান ছয় পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে এগিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ফরাসিরা।

বাঁচা-মরার লড়াইয়ে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে ডেনমার্ক। ম্যাচের ৬০ শতাংশ সময় বল দখলে রাখে তারা। এ সময় গোলের জন্য ১৪টি শট নেয় তারা। এর মাঝে তিনটি ছিল লক্ষ্যে।

অন্যদিকে ডেনমার্কের গোলমুখে আটটি শট নেয় মাত্র ২৭ শতাংশ সময় বল দখলে রাখা অস্ট্রেলিয়া। সকারুjদের চারটি শট লক্ষ্যে ছিল। এর মাঝেই একটি থেকে গোল আদায় করে নেয় তারা।

প্রথমার্ধে আক্রমণ-প্রতি আক্রমণের মাঝে কোনো দলই গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই অজিদের বেশ চাপে রাখে ডেনিশরা। তবে এর মাঝেই দলটির গোলরক্ষক ক্যাসপার স্মাইকেলকে বোকা বানিয়ে ৬০ মিনিটের মাথায় গোল করেন ম্যাথু লেকি।

এরপর ম্যাচে ফিরতে সর্বোচ্চ চেষ্টাই করেছে ডেনমার্ক। তবে বারবার আক্রমণে এসেও অস্ট্রেলিয়ার রক্ষণের কাছে পরাস্ত হয়েছে তারা। তাই রেফারি শেষ বাঁশি বাজানোর সঙ্গে সঙ্গে আনন্দে মাতে সকারুজরা। অন্যদিকে হতাশা নিয়ে মাঠ ছাড়ে ডেনিশরা।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments