September 19, 2024
খেলা

কোয়ার্টার নিশ্চিত করলো নেদারল্যান্ডস

আজ প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো নেদারল্যান্ডস। যুক্তরাষ্ট্রকে তারা ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে উঠে যায় শেষ ৮ এ।আজকের প্রথম খেলায় ডাচদের প্রতিপক্ষ ছিল উজ্জীবিত যুক্তরাষ্ট্র। প্রথমার্ধে ২ গোলের লিড নিয়ে বিরতিতে যায় নেদারল্যান্ডস। বিরতির পর দুই দল আরো উজ্জীবিত খেলা প্রদর্শন করে। দ্বিতীয়ার্ধে ডাচরা ২ গোলে এগিয়ে থাকলে প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র ১ গোল পরিশোধ করে। বিরতির পর যুক্তরাষ্ট্রের হাজী রাইট ৭৬ মিনিটে এক গোল পরিশোধ করে। তার ঠিক ৫ মিনিট পর খেলার ৮১ মিনিটে ডাচ ফুটবলার ডেনজেল আরেকটি গোল করলে ৩-১ এ এগিয়ে যায় ডাচরা। এই লিডেই খেলা শেষ করে নেদারল্যান্ডস।

শুরুতে বেশ গুছিয়ে খেলতে থাকে ডাচরা। কোনো কিছু বুঝে উঠার আগেই ১০ মিনিটে গোল খেয়ে বসে আমেরিকানরা। তারপর খেলার প্রথমার্ধ শেষের অতিরিক্ত ১ মিনিটে আরো এক গোল হজম করতে হয় তাদের।

খেলার ১০ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন মেম্ফিস ডিপায়ে। আর প্রথমার্ধের শেষ দিকে দ্বিতীয় গোলটি করেন ডেলি ব্লাইন্ড। এ সময় ডানদিকে থ্রো-ইন পায় তারা। সেখান থেকে সতীর্থের পা ঘুরে বল পান ডেনজেল ​​ডামফ্রিজ। তিনি বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন ব্লাইন্ডকে। তিনি ডান পায়ের শটে বল জালে পাঠান। তাতে নেদারল্যান্ডস এগিয়ে যায় ২-০ গোলে। পলে ২ গোলের লিড নিয়েই তারা যায় বিরতীতে।

কাতারের খলিফা ইন্টারন্যাশন্যাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯ টায় কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে নামে দুই দল।

গ্রুপপর্বে তিন ম্যাচে এক জয় আর দুই ড্র নিয়ে দ্বিতীয়পর্বে উঠে যুক্তরাষ্ট্র। অন্যদিকে নেদারল্যান্ডস তিন ম্যাচের দুটিতে জয়, একটিতে ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে উঠে।

ফিফা র‌্যাংকিংয়ের হিসেবে যুক্তরাষ্ট্র থেকে বেশ এগিয়ে ছিল নেদারল্যান্ডস। যুক্তরাষ্ট্রের র‌্যাংকিং ১৬, নেদারল্যান্ডসের ৮। দুই দলের মুখোমুখি একমাত্র লড়াইয়ে নেদারল্যান্ডসকে ৪-৩ গোলে হারিয়ে দিয়েছিল যুক্তরাষ্ট্র।

আজকের খেলায় পরিষ্কার ফেবারিট হয়েই মাঠে নামে ডাচরা। খেলা শেষে যার পরিষ্কার ফলাফল তাই বলে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments