February 26, 2024
জাতীয়

মির্জা ফখরুল ও মির্জা আব্বাস গ্রেপ্তার

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখিয়েছে ডিবি পুলিশ।নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষের পরদিন বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) পল্টন মডেল থানায় দায়ের হওয়া মামলায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় নেতা মির্জা আব্বাসকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) মিন্টো রোডে গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ের সামনে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশিদ সাংবাদিকদের এ তথ্য জানান।  

তিনি বলেন, ‘আমরা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছিলাম। জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের ওপর হামলা, পরিকল্পনা ও উসকানির অভিযোগে করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

আজ তাদের আদালতে হাজির করা হবে বলে জানান তিনি।

আর কোনো কেন্দ্রীয় নেতা নজরদারিতে আছেন কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা সবকিছুই খেয়াল রাখছি। কেউ যদি এরকম অপরাধ করেন, তবে তারাও আমাদের নজরদারিতে থাকবেন।

এর আগে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে বাসা থেকে নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে আনা হয়।

পরে ডিবি প্রধান হারুন অর রশীদ বলেছেন, ‘মির্জা ফখরুল আলমগীর ও মির্জা আব্বাস দুজনেই আমাদের ডিবি কার্যালয়ে আছেন। তাদেরকে কিছু বিষয়ে আমরা জিজ্ঞাসাবাদ করছি। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিষয়ে সিদ্ধান্ত জানাতে পারব।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments