February 25, 2024
সারাদেশ

সাবেক মন্ত্রীর নামে দিনাজপুরে সংবাদ সম্মেলনের প্রতিবাদে বিভিন্ন সংগঠনের প্রতিবাদ সভা, বিক্ষোভ সমাবেশ ও মানবন্ধন॥

ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুর ৫ আসনের সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের মন্ত্রী ও বর্তমান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা এ্যাড: আলহাজ্ব মোস্তাফিজুর রহমান ফিজার এমপির বিরুদ্ধে দিনাজপুর প্রেস ক্লাবে গত রবিবার বিকাশ রায়ের সংবাদ সম্মেলনের প্রতিবাদে মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় স্থানীয় নিমতলা মোড়ে বিভিন্ন সংগঠনের প্রতিবাদ সভা, বিক্ষোভ সমাবেশ ও মানবন্ধন অনুষ্টিত হয়।
উক্ত সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, গত রবিবার দিনাজপুর প্রেসক্লাবে ফুলবাড়ী উপজেলার কাজিহাল ইউপির পুখুরি হাটের স্থায়ী বাসিন্দা আদিবাসী সন্তোষ রায়ের পুত্র বিকাশ রায় সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, জমিজমার ব্যাপারে মিথ্যা মামলা দিয়ে তাদেরকে হয়রানি করছেন ফুলবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শামীমা আক্তার জাহান, সাবেক মন্ত্রীর ছোট ভাই ও ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মুশফিকুর রহমান বাবুল ও ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ আশ্রাফুল, তাদের উপর চলমান পুলিশি নির্যাতন, হয়রানি ও সন্ত্রাসী হামলা বন্ধ করতে হবে ও অভিযুক্ত কর্মকর্তাদের শাস্তি দিতে হবে মর্মে এই সংবাদ সম্মেলনে অভিযোগ তুলে ধরেন।
প্রকৃত ঘটনা আড়াল করে বিকাশ রায় মিথ্যা ভিত্তিহীন সংবাদ সম্মেলন করেন। এখানে সাবেক মন্ত্রী ও তার ছোট ভাই কোন ভাবে জড়িত নয়। আইন প্রয়োগকারী সংস্থা তাদেরকে কোন ভাবে হয়রানি করে নি। বরং তারাই পুকুরের বিষয়ে আদালতে মামলা করেছে মামলা চলমান রয়েছে। আমরা উক্ত সংবাদ সম্মেলনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফুলবাড়ী উপজেলা পূজা উৎযাপন কমিটির সদস্য সচিব শ্রী ধীমান সাহা, ফুলবাড়ী উপজেলা আদিবাসী উন্নয়ন সমিতির সাবেক সভাপতি কমল কিস্কু, ছাত্র নেতা তুহিন মার্ডি, আদিবাসী আঞ্চলিক ফেডারেশনের সভাপতি কলমবাস মার্ডি, পুখুরি গ্রামবাসীর পক্ষে অতুল চন্দ্র রায়। হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের পক্ষে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা কেন্দ্রীয় কালিমন্দিরের সাধারণ সম্পাদক শ্রী জয়রাম প্রসাদ। মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশে বিভিন্ন সংগঠনের ২ হাজার নেতাকর্মী অংশ নেয়। এ সময় প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments