জাতীয়

একাডেমিক শিক্ষায় শিক্ষিত হলে চলবে না সামগ্রিক শিক্ষায় শিক্ষিত হতে হবে- নৌ পরিবহন প্রতিমন্ত্রী

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধিঃ
নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, শুধু একাডেমিক শিক্ষায় শিক্ষিত হলে চলবে না, সামগ্রিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। তবেই বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মান করা সম্ভব। আগে যারা এসএসসি পরিক্ষায় স্টার পেতো তাদের কে মেধাবী বলা হতো, এখন মেধাবী বলা হয় যাদের সামগ্রিক শিক্ষা আছে। শুধু ক্লাশের পড়া হলেই চলবে অতিরিক্ত কারিকুলামের দিকে নজর দিতে হবে।
তিনি আরো বলেন, বাংলাদেশের উন্নয়ন কে বাধাগ্রস্থ করতে আন্তর্জাতিক ভাবে বার বার ষড়যন্ত্র করা হচ্ছে। তারা চায় না আমরা বিশে^ মাথা উচু করে দাড়িয়ে থাকি। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সকল ষড়যন্ত্র কে পিছে ফেলে বাংলাদেশ কে সোনার বাংলায় রুপান্তর করছে।
প্রতিমন্ত্রী বলেন, সমাজের বিত্তবান মানুষ শিক্ষায় বিনিয়োগ করলে, আগামীর প্রজন্ম, সমাজ ও বিনিয়োগকারী লাভবান হবে। তাদেও নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
তিনি শিক্ষকদের উদ্যেশে বলেন, কমলমতি শিশুদের পড়ালেখায় চাপ দেয়া যাবেনা, তাদের কে ভালবাসা, মমতা দিয়ে পড়ালেখা শেখাতে হবে।
গত শুক্রবার সকাল ১০ টায় দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলায় বোচাগঞ্জ মডেল স্কুলের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
বোচাগঞ্জ মডেল স্কুলের সভাপতি মোর্শেদ মতিন চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ কামরুল ইসলাম, বোচাগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার ছন্দা পাল, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আসলাম, স্কুল পরিচালনা কমিটির সদস্য ফরহাদ মতিন চৌধুরী, মডেল স্কুলের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন অত্র স্কুলের সহকারী শিক্ষিকা বিথি রানী ধর।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments