September 08, 2024
সারাদেশ

দুধ দিয়ে গোসল করে দল ত্যাগ, বললেন আর ব্রাজিল সাপোর্ট করবো না

কাতার বিশ্বকাপে অন্যতম ফেভারিট হয়ে পা রেখেছিল ব্রাজিল। শেষ ষোলো পর্যন্ত সবকিছু ঠিক ছিল। কিন্তু কোয়ার্টার ফাইনালে এসেই ধরা। ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিতে হয়েছে ব্রাজিলকে। এমন হার সইতে না পেরে দুধ দিয়ে গোসল করে এক ব্রাজিল সমর্থক দল ত্যাগ করেন।
ব্রাজিলের এমন বাদ পড়াটা অনেকেই মেনে নিতে পারছেন না। কি কারণে বাদ পড়লো ব্রাজিল? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে এবার সামনে চলে আসছে একটি বিড়াল। নেইমারদের ছিটকে পড়ার কয়েকটি কারণের মধ্যে কোচ তিতের ভুল কৌশলের পাশাপাশি এই বিড়ালটির অভিশাপকেও দায়ী করছেন অনেকে। সে যাই হোক দিন শেষে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ব্রাজিল এটাই সত্য।

আর ব্রাজিলের এমন হার মেনে নিকে পারেননি লালমনিরহাটের আদিতমারী উপজেলার ব্রাজিল সমর্থক সৌরভ। প্রিয় দল টাইব্রেকারে হেরে যাওয়ায় দুধ দিয়ে গোসল করে দল ত্যাগ করেছেন তিনি। সৌরভের বাড়ি লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষা শহরে। সৌরভ কাকিনা উত্তরবাংলা কলেজের স্নাতক শেষ বর্ষের ছাত্র।  

শনিবার সকালে সেই গোসলের একটি ভিডিও আর্জেন্টিনার সমর্থকরা সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেন। মনের দুঃখে রাতেই এক বালতি দুধ দিয়ে গোসল করে দল ত্যাগ করেন।

স্থানীয়রা জানান, বিশ্বকাপে ব্রাজিলের একনিষ্ঠ সমর্থক ছিল সে। বিশ্বকাপ ফুটবল এলেই ব্রাজিল প্রতি অগাধ ভালোবাসায় বাড়িতে ব্রাজিল পতাকা, গায়ে জার্সি পরে এলাকায় ঘুরতেন। প্রিয় দলের সমর্থকদের বিভিন্নভাবে উৎসাহ যোগাতেন। শুক্রবার রাতে তার ব্যতিক্রম ছিল না। কাঙ্ক্ষিত দল জিতবে বলে ব্রাজিল খেলা দেখতে প্রজেক্টরের সামনে বসেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত প্রিয় দল হেরে যাওয়ায় আশাহত হয়ে রাতে সবার সামনে দুধ দিয়ে গোসল করে ব্রাজিল সমর্থন ত্যাগ করেন।

এ ঘটনার প্রায় ৩ মিনিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে এ নিয়ে এলাকায় ফুটবলপ্রেমীদের মধ্যে ব্যপক সমালোচনার জন্ম দেয়।

এ বিষয়ে সৌরভ জানান, ছোট থেকে ব্রাজিল সাপোর্ট করে আসছি। মনে প্রাণে ব্রাজিল ভালোবাসি। এবারও বিশ্বাস ছিল তারাই বিশ্বকাপ জিতবে। কিন্তু এভাবে হেরে যাবে ভাবতে পারছি না। বড় দলের সাপোর্টার হয়ে প্রতিবারেই লজ্জায় পড়েছি। তাই সিদ্ধান্ত নিলাম যতদিন বেঁচে থাকব আর কখনও ব্রাজিল সাপোর্ট করব না।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments