September 19, 2024
সারাদেশ

গাইবান্ধার বাবা ছেলের পায়ে হেটে তেঁতুলিয়া থেকে টেকনাফ জয়!

‘আলোকিত বাংলার স্বপ্নযাত্রা, আমরা করব জয়’ এই স্লোগানে দুঃসাহসিক দুই অভিযাত্রী বাবা ছেলে তেঁতুলিয়া থেকে যাত্রা শুরু করে পায়ে প্রায় ১০১৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে আজ টেকনাফে পৌঁছেছেন। উল্লেখ্য, গাইবান্ধা শহরের বাসিন্দা সাদেক আলী সরদার (৬৭) ও তার ছেলে মোস্তাফিজুর রহমান (৩৭) গত ২০ নভেম্বর সকাল ৬টা ৪০ মিনিটে তেঁতুলিয়ার বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে যাত্রা শুরু করেন টেকনাফের উদ্দেশ্যে। এজন্য তাঁদের লাগলো ২ দিন।
এটি ছিল তাঁদের ৫০ তম হাঁটার মিশন। এর আগে ৪৯তম মিশন পর্যন্ত তাঁরা পদযাত্রা করেছেন ১ হাজার ৬২৪ কিলোমিটার। সাথে ৫০তম মিশনের (তেঁতুলিয়া থেকে টেকনাফ) ১০১৫ কিলোমিটার হাঁটার পরে তাঁদের এখন পর্যন্ত হাঁটা হলো ২৬৩৯ কিলোমিটার। যার শুরুটা হয়েছিল গতবছরের ১৪ ডিসেম্বর গাইবান্ধা সাদেক চত্বর থেকে স্থানীয় ফুলছড়ি থানা চত্বর পর্যন্ত পদযাত্রার মধ্য দিয়ে।
গাইবান্ধা শহরের বাসিন্দা সাদেক আলী সরদার ২০০৬ সালে বাংলাদেশ সেনাবাহিনীর চাকুরী থেকে অবসর গ্রহণ করেছেন। এখানে চাকরি করার সুবাদে হেঁটে শরীর চর্চার অভ্যাসটুকু রয়েছে তার। এ থেকে স্বপ্ন দেখেন বিশাল লম্বা পথ হেঁটে পাড়ি দিবেন দেশান্তরে। সেই জায়গায় যাওয়ার আগেই শুরু করছেন হেঁটে চলার অনুশীলন। সফর সঙ্গী হিসেবে যোগ দিয়েছেন তার ছেলে মোস্তাফিজুর রহমান।
হেঁটে দেশ ভ্রমণের অন্যতম ব্যক্তি সাদেক আলী সরদার ঢাকা মেইল বলেন, ‘শুধু তেঁতুলিয়া থেকে টেকনাফ নয়, আরও লম্বা পথ পাড়ি দেওয়ার স্বপ্ন রয়েছে। তাই পা’গুলোকে বাহন হিসেবে হেঁটে চলা শুরু করা করা হয়েছে।’
ভ্রমণসঙ্গী মোস্তাফিজুর রহমান ঢাকা মেইলকে বলেন, ‘বাবার স্বপ্নপূরণে আমিও সঙ্গী হয়েছি তার। একই সঙ্গে দেশের বিভিন্ন জায়গা ভ্রমণ করে নানা ধরনের অভিজ্ঞতা অর্জনও হচ্ছে। সেটি দেশ ও দশের স্বার্থে কাজে লাগাবো।’

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments