September 19, 2024
খেলা

দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপে ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নেমেছে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি। এ ম্যাচে শুরুতেই গোল করেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। এর চার মিনিটের মাথায় আলভারেজের গোলে ২-০ গোলে এগিয়ে মেসিবাহিনী।

৩২ বছরের বিশ্বকাপ খরা ঘোচাতে আগের ম্যাচের ৩-৫-২ ফরমেশন থেকে সরে এসে ৪-৪-২ ফরমেশন বেছে নিয়েছেন স্কালোনি।

শুরু থেকেই আক্রমণত্মক খেলা শুরু করে ক্রোয়েটরা। প্রথম দিকে করে ফেলেন দুই ফাউল। পাসও তারাই বেশি দেন মেসিদের থেকে। তবে নিজেদের ডিফেন্স শক্তই রাখে আর্জেন্টিনা।

আস্তে ধীরে খেললেও লক্ষ্য ঠিক ছিল মেসিদের। বল নিয়ে ছুটছেন হুলিয়ান আলভারেজ।  ডি-বক্সের বাইরে এসে বল সেভ করতে যান ক্রোয়েট গোলকিপার ডোমিনিক লিভাকোভিচ।  তার সঙ্গে যুক্ত হন মাতেও কোভাসি। এতেই আঘাত পেয়ে পড়ে যান আলভারেজ।

রেফারি খেলা থামিয়ে দুই ক্রোয়েটকেই হলুদ কার্ড দেখান।  এতেই পেনাল্টি পায় আর্জেন্টিনা। ৩৪ মিনিটে গোল করেন মেসি।  এতেই আর্জেন্টিনার জার্সিতে সব থেকে বেশি গোলের মালিক এ জাদুকর।  

গত ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে বিশ্বকাপে আর্জেন্টিনার শীর্ষ গোলদাতা গ্যাব্রিয়েল বাতিস্তুতার পাশে নাম লেখান মেসি।  তবে আজ পেনাল্টিতে গোল করে তাকেও ছাড়িয়ে গেলেন।

এর ঠিক ৪ মিনিট পর বল নিয়ে একাই ছুটছেন আলভারেজ।  তার যে একটা গোল চাইই চাই।

ক্রোয়েটদের নড়বড়ে রক্ষণের সুযোগ নেন প্রথম গোলের কুশীলব অ্যালভারেজ। মেসি মাঠের মধ্যরেখার কাছ থেকে বল বাড়িয়ে দেন তাকে। সেই থেকে টেনে নিয়ে ক্রোয়েশিয়ার রক্ষণ ভাঙেন তিনি, গোলরক্ষকের কাছে গিয়ে চতুর ফিনিশে করেন চলতি বিশ্বকাপে নিজের তৃতীয় গোলটা।

তাতেই আকাশি-সাদারা এগিয়ে যায় দুই গোলে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments