খেলা

মেসি-ডি মারিয়ার জোড়া গোলে প্রথমার্ধে এগিয়ে আর্জেন্টিনা

লিওনেল মেসি পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন। এরপর গোল করেন অ্যানহেল ডি মারিয়া। ফলে প্রথমার্ধেই ২-০ ব্যবধানে এগিয়ে গেছে লে আলবিসেলেস্তেরা। এতে চলতি কাতার বিশ্বকাপের শিরোপার সুবাতাস পাচ্ছে আর্জেন্টিনা।
ইনজুরিতে পড়ে বিশ্বকাপের নকআউট পর্বের ম্যাচগুলোতে মাঠে নামতে পারেননি অ্যানহেল ডি মারিয়া। কিন্তু দলে যে তিনি কতটা গুরুত্বপূর্ণ তা আবারো প্রমাণ করলেন শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে এসেই। পুরোপুরি ফিট হয়ে ফ্রান্সের বিপক্ষে মাঠে নেমে প্রথমে আর্জেন্টিনাকে এনে দিয়েছিলেন পেনাল্টি। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে নিয়েছিলেন লিওনেল মেসি। এবার ডি মারিয়া নিজেই করলেন দুর্দান্ত এক গোল। তাতেই ২-০ ব্যবধানে এগিয়ে গেল আর্জেন্টিনা। মেসির পর ডি মারিয়ার গোলে শিরোপার লড়াইয়ে প্রথমার্ধের আগেই বেশ এগিয়ে গেল আর্জেন্টিনা।
রোববার (১৮ ডিসেম্বর) দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপের ২২তম আসরের ফাইনাল ম্যাচে শুরু থেকেই ফ্রান্সের ওপর ছড়ি ঘুরিয়ে যাচ্ছে আকাশি-সাদারা। মুহুর্মুহু আক্রমণে ফ্রান্সের রক্ষণের বিপদসীমায় ত্রাস ছড়িয়ে যান মেসি-ডি মারিয়ারা।
ম্যাচের শুরু থেকেই বাম পাশ দিয়ে বেশিরভাগ আক্রমণে উঠেছে আর্জেন্টিনা। তার সুবাদে ২১তম মিনিটে ডি মারিয়া আক্রমণে বল নিয়ে এগিয়ে যান ফ্রান্সের দিকে। কিন্তু তাকে ফ্রান্সের ফরোয়ার্ড উসমান ডেম্বেলে ডি-বক্সের মধ্যে ফেলে দিলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেখান থেকে এবারের বিশ্বকাপের ৬ নম্বর গোল করেন মেসি। ফলে শুরুতেই আর্জেন্টিনা এগিয়ে গেল ১-০ গোলে।
এরপর ৩৬তম মিনিটে ফ্রান্সের উপামেকানো বল হারালে ফাঁকা মাঠে বল পেয়ে যান মেসি। সেখান থেকে তিনি বাড়িয়ে দেন ম্যাক অ্যালিস্টারের দিকে। ম্যাক কিছদুর এগিয়ে গিয়ে তা বাড়িয়ে দেন ডি মারিয়ার কাছে। সহজ সুযোগ পেয়ে বল জালে জড়াতে ভুল করতে পারেননি ডি মারিয়া। ফলে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে গেছে আর্জেন্টিনা।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments