অপরাধ

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পার্বতীপুরে সংখ্যালঘু পরিবারের জমি দখল

আল মামুন মিলন,পার্বতীপুর(দিনাজপুর)প্রতিনিধিঃ দিনাজপুরের পার্বতীপুরে আদালতের নিষেধ্ঞাা অমান্য করে একটি সংখ্যালঘু পরিবারের পৌত্রিক জমি দখলের অভিযোগ উঠেছে । জমি দখলের চেষ্টায় স্থানীয় ইউপি মেম্বার আবু বক্কর বাবুর প্রত্যক্ষ মদদে প্রভাবশালী আজিজুল গং প্রাচীর নির্মান সহ বসতি স্থাপন করেছে ওই জমিতে।
এই জবর দখলের ঘটনাটি ঘটেছে উপজেলার ১০ নং হরিরামপুর ইউনিয়নের আনন্দবাজার -শালবাগান সড়ক সংলগ্ন জমিতে।
জানা যায়, ওই এলাকার চাচেয়া হিন্দু পল্লীর গৌর হরির ছেলে সুদেব চন্দ্র একই গ্রামের মৃত ইলিয়াস গাছুয়ার ছেলে আজিজুল হকের নিকট আনন্দবাজার -শালবাগান সড়কের পাশে ১৯ শতক জমি বন্দক রাখে । দীর্ঘদিন বন্দকী জমি ভোগ দখলের সুবাদে প্রভাবশালী আজিজুল গং স্থানীয় ইউপি সদস্য
আব ুবক্কর বাবুর প্রত্যক্ষ মদদে দখলের চেষ্টায় জমির চারপাশ দিয়ে ইটের প্রাচীর নির্মান সহ টিন ও বেড়ার বসতি গড়ে তোলে। এ ঘটনায় সুদেব চন্দ্র ও তার পরিবার আদালদের শরণাপন্ন হলে দিনাজপুর অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট আদালত ১৮ ডিসেম্বর ওই বিরোধপূুর্ন জমিতে প্রাচীর নির্মান সহ স্থাপনা গড়ে তুলতে নিষেধাজ্ঞা প্রদান করে।
এদিকে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আজিজুল হক (৫৬) হাবিবুর রহমান (৩৫) তহুবার রহমান(২৮) মাহাবুর রহমান কেটু (২৪) সোহরাব ,ইয়াসির ,সাইদুল, সালমান সহ সংঘবদ্ধ দল সংখ্য্যালঘু ওই পরিবারটির উপর ভয় ভীতি ও হুমকি প্রদর্শন করে নির্মানকাজ অব্যাহত রাখে। বিষয়টি পুলিশে জানালে (২০ ডিসেম্বর) মইলবার মধ্যপাড়া ফাঁড়ীর পুলিশের এস আই মশিউর রহমান সঙ্গীয় পুলিশ সহ ঘটনাস্থল পরিদর্শনে আসেন । এসময় আদালতের বরাত দিয়ে পুলিশ জমিতে স্থাপনা নির্মানে বাঁধা নিষেধ করলে বাক বিতন্ডা ও গনমাধ্যম কর্র্মীদের উপর চড়াও হতে দেখা যায় ইউপি সদস্য আবু বক্কর বাবু ও তার লোকজনদের। বিষয়টি নিয়ে কথা হলে হরিরামপুর ইউপি চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম সোহাগ জানান, যেহেতু ঘটনাটি আদালতে গড়িয়েছে সে ক্ষেত্রে জন প্রতিনিধির তেমন কিছু করার থাকেনা। তবে দুপক্ষ সমঝোতা চাইলে এটি পরিষদে নিস্পত্তি হওয়া সম্ভব। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। প্রভাবশালী গংদের হামলার আশংকায় সংখ্যালঘু পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে। মতামত জানতে প্রতিপক্ষ আজিজুল ইসলামকে যোগাযোগ করেও পাওয়া যায়নি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments