September 20, 2024
সারাদেশ

পীরগঞ্জে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শুভ বড়দিন পালন

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জ উপজেলার ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ‘বড়দিন’ উদযাপিত হয়। রোববার (২৫ ডিসেম্বর) সকালে পীরগঞ্জ উপজেলার চৈত্রকোল ইউনিয়নের খলিশা মিশনে বড়দিনের বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এসময় যিশুর মহাকীর্তনের পর প্রার্থনায় জগতে শান্তি আর মানুষে মানুষে সম্প্রীতি কামনা করা হয় । এবারও পীরগঞ্জ উপজেলায় ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বড়দিন উদযাপন পালিত হয়, চৈত্রকোল ইউনিয়নে ৮টি, বড় দরগাহ ইউনিয়নে ৪টি, মদনখালী ইউনিয়নে ১টি, টুকুরিয়া ইউনিয়নে ৩টি, বড় আলমপুর ইউনিয়নে ৬টি, শানেরহাট ইউনিয়নে ৩টি, পাঁচগাছি ইউনিয়নে ১টি, চতরা ইউনিয়নে ১৪টি, পৌরসভার ১টি, মোট ৪১টি ক্যাথলিক গির্জায় বড়দিনের প্রার্থনা অনুষ্ঠিত হয় ।
''মুক্তিদাতা এলেন ধারায় মুক্তি বারতা নিয়ে মুখরিত হলো বিশ্বভূবন সে শুভ বারতা পেয়ে'' শুভ বড়দিন উপলক্ষে বর্ণিল আলোকসজ্জা, বেলুন আর ফুল দিয়ে সাজানো হয় গির্জাগুলো, এছাড়া পীরগঞ্জে বিভিন্ন গ্রামে ক্যাথলিক খ্রিস্টানদের গির্জাগুলোতে বড়দিনের প্রার্থনার আয়োজন করা হয়, খ্রিস্টান ধর্মের সব বয়সী মানুষ এসব গির্জায় গিয়ে প্রার্থনায় অংশ নেন।
চৈত্রকোল ইউনিয়নের খালিশা মিশনে শুভ বড়দিন উপলক্ষে আলোচনা ও সংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খ্রীষ্টান এসোসিয়েশনের সভাপতি ও চৈত্রকোল ইউনিয়নের ২নং ওয়ার্ডের আওয়ামীলীগ সভাপতি লিটন লাকড়া। দুপুরে খলিশা মিশন পরিদর্শন করেন রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, এএসপি ডি সার্কেল কামরুজ্জামানসহ পুলিশ কর্মকর্তাবৃন্দ।  
বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা আলম রিনা, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহবুবার রহমান, চৈত্রকোল ইউনিয়নের চেয়ারম্যান আরিফুজ্জামান শাহ্, ইউপি সদস্য তোফাজ্জল হোসেন, ভেন্ডাবাড়ী পুলিশ এস আই শিবু দাস, জাগো-বাহে ডট কমে এর চেয়ারম্যান আক্তারুজ্জামান রানা ।
খালিশা মিশনের ফাদার আলসেলমো মার্ডি হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে সুন্দর মনের মানুষ হিসেবে বেঁচে থাকার আহ্বান জানান তিনি। প্রার্থনা শেষে সেখানে যিশুর জন্মদিনের কেক কাটা হয়, এর আগে গতকাল শনিবার রাত থেকেই খ্রিস্টান ধর্মাবলাম্বীদের বাড়িতে বাড়িতে শুরু হয় বড়দিনের আনুষ্ঠানিকতা, রোববার সকালে বড়দিনের বিশেষ প্রার্থনা পরিচালনা করেন। এছাড়াও অন্যান্য অনুষ্ঠানের মধ্যে ছিল শুভেচ্ছা বিনিময়, প্রীতিভোজ, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments