September 20, 2024
সারাদেশ

পীরগঞ্জে দুটি পাম্প বন্ধ ও উচ্ছেদের সুপারিশ!

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ
পীরগঞ্জে বিনা অনুমতিতে দুটি পাম্প স্থাপনের পর তেল ও গ্যাস বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। পাম্প দুটো বন্ধ এবং উচ্ছেদের জন্য ৩ টি তেল কোম্পানির কমকর্তা রংপুরের জেলা প্রশাসককে সুপারিশ করেছেন। উপজেলার খালাশপীর-চতরা সড়কের পাশে পাম্প দুটো স্থাপন করা হয়েছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, উপজেলার খালাশপীর-চতরা সড়কের থিরারপাড়া নামকস্থানে স্থানীয় আলমগীর হোসেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) কোম্পানির অনুমতি ছাড়াই পেট্রোল পাম্প 'মের্সাস আলমগীর ট্রেডার্স' এবং মুহী এলপিজি অটোগ‍্যাস এন্ড ফিলিং স্টেশন স্থাপন করে পেট্রোল এবং গ্যাস বিক্রি করে আসছে। এ ব্যাপারে রংপুর জেলার পেট্রোল পাম্প মালিকরা বিপিসি'র কাছে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে গত ১৫ ডিসেম্বর যমুনা অয়েল কোম্পানির বগুড়ার সহকারী মহাব‍্যবস্থাপক জসীম উদ্দিন; পদ্মা অয়েল কোম্পানির সহকারী মহাব‍্যবস্থাপক হারিছ আহাম্মদ সরকার; মেঘনা পেট্রোলিয়ামের সহকারী মহাব‍্যবস্থাপক এসএম হাবিবুলাহ পরিদর্শন করেন। এ সময় বৈধ কাগজপত্র না পাওয়ায় ওই কর্মকর্তারা যৌথ স্বাক্ষরে চিঠিতে অবৈধভাবে জালানী তৈল বিক্রয় কার্যক্রম বন্ধ ও পাম্প দুটো উচ্ছেদের বিষয় প্রশাসনিক ও আইনি ব‍্যবস্থা গ্রহণের জন্য রংপুর জেলা প্রশাসক বরাবরে চিঠি দিয়েছেন। ওই কর্মকর্তারা রংপুর জেলা প্রশাসককে পাম্প দুটো বন্ধ ও উচ্ছেদের জন্য সুপারিশ করেছেন। তারা উল্লেখ করেছেন, অবৈধভাবে স্টোরেজ ট‍্যাংক স্থাপন এবং ডিসপেন্সিং ইউনিট সংযোজনের মাধ্যমে বিপিসি ও তিন তেল কোম্পানির অনুমোদন বা ডিলারশীপ ছাড়াই মেসার্স আলমগীর ট্রেডার্স ওই স্থানের (থিরারপাড়া) পাশেই ভূ-গর্ভস্থ ট‍্যাংকসহ ফিলিং স্টেশনের আদলে 'মেসার্স মুহী এলপিজি অটোগ‍্যাস এন্ড ফিলিং স্টেশন' স্থাপন করে অটোগ‍্যাস বিক্রয় করছে।

পাম্প দুটোর মালিক আলমগীর হোসেন বলেন, বৈধ কাগজপত্রের জন্য আমি মন্ত্রণালয়ে ডকুমেন্টস পাঠিয়েছি।

ইউএনও বিরোদা রানী রায় বলেন, পাম্প দুটোর ব্যাপারে আমি একটি অনুলিপি পেয়েছি। জেলা প্রশাসকের কাছ থেকে এখনো নির্দেশনা আসেনি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments