সারাদেশ

গাইবান্ধা বাংলা ভাষা শুদ্ধ বানানে শুদ্ধ উচ্চারণে কর্মশালা অনুষ্টিত

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃবাংলা একটি প্রাচীন ঐতিহ্যবাহী ভাষা। নদীর জোয়ার-ভাটা ও ভাঙ্গা-গড়ার নিয়মে যেমন দুপাড়ে গড়ে ওঠে সমৃদ্ধ জনপদ। তেমনি ভাষার ক্ষেত্রেও সমৃদ্ধি অর্জিত হয় বলে মন্তব্য করেছেন গাইবান্ধা অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সুশান্ত কুমার মাহাতো।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) গাইবান্ধায় ‘সর্বস্তরের বাংলা ভাষা: শুদ্ধ বানানে শুদ্ধ উচ্চারণে’ শীর্ষক কর্মশালায় এসব কথা বলেন তিনি।

সুশান্ত কুমার মাহাতো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিসংঘের অধিবেশনে বাংলা ভাষায় ভাষণ দিয়েছিলেন। বাংলা ভাষার অধিকার ও মর্যাদা রক্ষার জন্য জীবন উৎসর্গ করেছেন বাঙালি জাতি যা বিশ্বে নজির বিহীন।

গাইবান্ধা জেলা প্রশাসনের উদ্যোগে ঢাকা ছায়ানীড়ের সহায়তায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় আরও বক্তব্য দেন ঢাকা ছায়ানীড়ের সভাপতি ও লেখক লুৎফর রহমান, গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর খলিলুর রহমান, অধ্যাপক জহুরুল কাইয়ুম, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক প্রমুখ।

এ কর্মশালায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, গণমাধ্যমকর্মী, এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments