সারাদেশ

বগুড়ায় পরীক্ষণ বিদ্যালয়ে ‘পাঠ্যপুস্তক উৎসব দিবস-২০২৩’ উদযাপন

বগুড়াঃ সোনাতলা বগুড়ায় প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই) সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয়ে ‘পাঠ্যপুস্তক উৎসব দিবস-২০২৩’ উদযাপন করা হয়েছে। ১ জানুয়ারি রবিবার সকাল ১১.০০মি. বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।
প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট (পিটিআই), সোনাতলা, বগুড়া পরীক্ষণ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুনপাঠ্য বই বিতরণ করা হয়। বই উৎসবে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিটিআই সহকারী সুপারিনটেনডেন্ট জনাব মোঃ মিরাজ হোসেন, সহকারী সুপারিনটেনডেন্ট জনাব মোঃ ইকবাল রাজ্জাক সিদ্দিকী এবং অন্যান্য ইন্সট্রাক্টরবৃন্দ। বই উৎসবে অভিভাবক এবং শিশু শিক্ষার্থীদের মধ্যে আনন্দঘন পরিবশের সৃষ্টি হয়। নতুন বছরে নতুন বই পেয়ে সবাইকে হাস্যোজ্জ¦ল দেখা গেছে। এসময় শিক্ষার্থীরা নতুন বই পেয়ে নতুন করে নিজেকে গড়ার কথা বলেছে।
বই উৎসবে অতিথিবৃন্দ শিক্ষার্থী এবং অভিভাবকদের উদ্দেশ্যে বলেন- বছরের প্রথম দিন সরকার সবার হাতে নতুন পাঠ্যবই দিচ্ছেন। বই পড়ে সবাইকে আদর্শ মানুষ হতে হবে এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হবে। নতুন বইয়ের যতœ নিয়ে শিশুরা যেন ভালোভাবে পড়ালেখা করে তাও অভিভাবকদের উদ্দ্যেশে আহ্বান জানানো হয়। অতিথিবৃন্দ আরো বলেন নতুন বইয়ের গন্ধ অভিভাবক এবং ছাত্রছাত্রীদের কাছে খুবই প্রিয়। নতুন বই পেয়ে নতুন ক্লাসে শিক্ষার্থীরা তাদের মেধার স্বাক্ষর রাখবে বলেও তাঁরা তাঁদের বক্তব্যে বলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments