September 20, 2024
সারাদেশ

আলোকিত সমাজ বিনির্মাণে শিক্ষার কোন বিকল্প নেই-এমপি গোপাল

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ বুধবার (২৩ মার্চ ২০২২) সন্ধায় বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের এর সভাপতিত্বে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, আলোকিত সমাজ বিনির্মাণে শিক্ষার কোন বিকল্প নেই। আদর্শ নাগরিক তৈরির জন্য সুষ্ঠু, বৈষম্যহীন শিক্ষাব্যবস্থার পথ সুগম করতে হবে। ছাত্রছাত্রীর মধ্যে দেশপ্রেম, নিষ্ঠা, দায়িত্ববোধ সৃষ্টির লক্ষ্যে আনন্দঘন শিক্ষা কর্মসূচির মাধ্যমে শিক্ষাকার্যক্রম পরিচালিত করছে বর্তমান সরকার। আগামীর কর্ণধার বর্তমান শিক্ষার্থীদের সুশিক্ষা অর্জন করে দেশ ও জাতিকে এগিয়ে নিয়ে যেতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম,সহকারি কমিশনার (ভ’মি) মোঃ আবুল কালাম, সাতোর ইউপির চেয়ারম্যার মো. জাকির হোসেন রাজা প্রমুখ ।
মাদকের ব্যাপারে এমপি গোপাল বলেন, বিভিন্ন ভাবে বিভিন্ন জনের দ্বারা প্রভাবিত হয়ে আমাদের যুবসমাজ মাদকে আসক্ত হয়ে পড়ে। মাদক শুধু এককভাবে সেবনকারীকে ধ্বংস করে না, একটি পরিবার ও একটি সমাজকে ধ্বংস করে দেয়। এ জন্য অবশ্যই মাদক থেকে বিরত থাকতে হবে।
এমপি গোপাল বলেন, স্কুলে কোন শিক্ষার্থীকে যাতে মোবাইল ব্যবহার করতে না পারে সে জন্য শিক্ষকদের দৃষ্টি আকর্ষন করেন এমপি গোপাল। শুধু তাই নয়, ক্লাস চলাকালীন শিক্ষকদেরও মোবাইল বন্ধ রাখার জন্য বলেন তিনি

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments