সারাদেশ

পীরগঞ্জে কলেজ এমপিওভুক্ত হওয়ায় মিষ্টি বিতরণ

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ঃ
পীরগঞ্জ মহাবিদ্যালয়টি ২২ বছর পর এমপিওভুক্ত হওয়ায় আনন্দে ভাসছে কলেজটির শিক্ষক, শিক্ষার্থীরা। রোববার তারা এলাকাবাসীর মাঝে মিষ্টি বিতরণ করেছে।জানা গেছে, পীরগঞ্জের শিক্ষা প্রতিষ্ঠান গড়ার কারিগর ইসমাইল হোসেন বিএসসি ২০০০ সালে রায়পুর গ্রামে পীরগঞ্জ মহাবিদ্যালয় প্রতিষ্ঠা করেন। এরপর কলেজটি উপজেলা সদরের জামতলা নামকস্থানে রংপুর-ঢাকা মহাসড়কের পাশে স্থানান্তর করা হয়েছে। কলেজটির শতভাগ শিক্ষার্থী কৃতকার্য এবং প্রতি বছরই সন্তোষজনক ফলাফল করলেও দীর্ঘ ২২ বছর পর এবারে এমপিওভুক্ত হলো।
সুত্র জানায়, গত বছর সারাদেশে অনেক শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হলেও পীরগঞ্জ মহাবিদ্যালয়টি বঞ্চিত হয়। পরে ২০২১ সালের শিক্ষা নীতিমালা মোতাবেক শিক্ষা মন্ত্রণালয়ের আপিল বিভাগে এমপিওভুক্তির জন্য আপিল করলে রংপুর জেলার মধ্যে পীরগঞ্জ মহাবিদ্যালয় এমপিওভুক্ত হয়। ওই আপিলে দেশের ২৭ টি কলেজকে এমপিওভুক্ত করা হয়েছে বলে জানা গেছে।
পীরগঞ্জ মহাবিদ্যালয়ে ২১ টি বিষয়ে পাঠদান করানো হচ্ছে। বর্তমানে ২২ জন শিক্ষকসহ ৩৫ জন কর্মকর্তা কর্মচারী চাকরী করছেন।
কলেজের গভর্নিং বডির সভাপতি শিক্ষানুরাগী ইসমাইল হোসেন বিএসসি বলেন, গ্রামাঞ্চলে শিক্ষার বিস্তারে আমি ৩ টি কলেজসহ ১০ শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছি। শিক্ষায় উন্নতি হলে দেশ এগিয়ে যাবে বলে আমার বিশ্বাস।
অধ্যক্ষ সাদেকুল ইসলাম বলেন, কলেজটি এমপিওভুক্ত হওয়ায় শিক্ষক-কর্মচারী এবং পীরগঞ্জবাসীর কাছে থেকে দায়মুক্ত হলাম। এ জন্য পীরগঞ্জের বধুমাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। আমরা বিশেষ খুশী হয়ে মিষ্টি বিতরণ করলাম।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments