জাতীয়

স্পীকারের সাথে বাংলাদেশ ও ভারতে নিযুক্ত মাল্টার রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাত

ঢাকা:

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সাথে বাংলাদেশ ও ভারতে নিযুক্ত মাল্টার রাষ্ট্রদূত Mr. Reuben Gauci (রিউবান গুচি) আজ তাঁর বাসভবনে সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাতকালে তাঁরা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়, সংসদীয় কার্যক্রম, সংসদীয় মৈত্রী গ্রুপ, ব্যবসা- বাণিজ্য, শ্রম বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন।

স্পীকার বলেন, বাংলাদেশের সাথে মাল্টার বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সুসম্পর্ক রয়েছে। পারস্পরিক স্বার্থে ভবিষ্যতে এ সম্পর্ক অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। এসময় স্পীকার কমনওয়েলথ পার্লামেন্টারী অ্যাসোসিয়েশন এর তিন বছরব্যাপী প্রেসিডেন্টের দায়িত্ব পালনকালে সিপিএ ফোরামে মাল্টার স্পীকারের সাথে বন্ধুত্বপূর্ণ ও আন্তরিক পরিবেশে কঠিন সমস্যার সমাধান করা হয়েছে বলে উল্লেখ করেন।
 

মাল্টার রাষ্ট্রদূত বলেন, মাল্টায় বসবাসরত বাংলাদেশ কমিউনিটির জনগণ অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। বাংলাদেশ অর্থনৈতিক অবস্থা বেশ শক্তিশালী উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ সরকার দক্ষতার সাথে মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত ১১ লক্ষাধিক রোহিঙ্গা সমস্যাকে মোকাবিলা করছে।

 মাল্টায় কর্মরত বাংলাদেশের শ্রমিকদের প্রশংসা করে রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে মাল্টায় যাতায়াত ভবিষ্যতে আরও সহজতর করার আশাবাদ ব্যক্ত করেন। এসময় স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী মাল্টায় যাতায়াত প্রক্রিয়া সহজতর করার উদ্যোগটিকে মহৎ বলে উল্লেখ করেন।

এ সময় মাল্টার মিশন প্রধান অনারারি কনসাল এম. শোয়েব চৌধুরী ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments