খেলা

শ্রীলঙ্কার বিপক্ষে অসাধারণ জয় বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৯ দলের

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের জয়রথ যেন ছুটছেই। বিশ্বমঞ্চে আধিপত্য দেখিয়েই জয় তুলে নিচ্ছে টাইগ্রেসরা। অস্ট্রেলিয়াকে হারানোর পর এবার শ্রীলঙ্কার বিপক্ষে অসাধারণ এক জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৯ দল।

টানা দুই জয়ে অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্সে এক পা দিয়ে রেখেছে দিশা বিশ্বাস, আফিয়া প্রত্যাশা, স্বর্ণারা। দক্ষিণ আফ্রিকার বেনোনিতে আজ (১৬ জানুয়ারি) লঙ্কানদের বিপক্ষে ১০ রানের জয় তুলে নিয়েছে টাইগ্রেসরা।

এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে ২ উইকেট হারিয়ে ১৬৫ রানের বিশাল স্কোর দাঁড় করায় বাংলাদেশের যুবতীরা। যেখানে স্বর্ণা এবং আফিয়া দুইজনে ঝড়ো ফিফটি করেন। লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৫৫ রান তুলতেই থামতে হয় লঙ্কানদের।

বাংলাদেশের নারীরা এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে আফিয়ার ব্যাটে উড়ন্ত সূচনা পায়। দীর্ঘদেহী এই টাইগ্রেস ব্যাটার ওপেনার মিস্টি সাহাকে নিয়ে ৭৫ রানের জুটি গড়ে তোলেন। যেখানে আফিয়ার একারই সংগ্রহ ছিল ৫৩।

৪৩ বলে ৫টি চার ও ৩টি ছয়ে এই ইনিংস খেলে আফিয়া বিদায় নিলে ভাঙে টাইগ্রেসদের ওপেনিং জুটি। আফিয়ার বিদায়ের পর মিস্টিও ফেরেন ব্যক্তিগত ১৪ রানে।

ইনিংসের বাকি সময় দিলারা আক্তার এবং স্বর্ণা আক্তারের ব্যাটে বিশাল সংগ্রহ পায় টাইগ্রেসরা। এই দুইজন তৃতীয় উইকেট জুটিতে তোলেন অবিচ্ছিন্ন ৮৬ রান। এরমধ্যে বেশি আগ্রাসী ছিলেন স্বর্ণা। মাত্র ২৮ বলে ৩টি চার ও ২টি ছয়ে ফিফটি স্পর্শ করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। অপরপ্রান্তে দিলারা অপরাজিত ছিলেন ৩৬ রানে।

১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে লঙ্কানরা অধিনায়ক ভিস্মি গুনারত্নে এবং দেওমি ভিহাঙ্গার ব্যাটে ভালোই জবাব দিয়েছেন। দুই ব্যাটারই ফিফটির দেখা পেয়েছেন। গড়েছেন ৯৬ রানের জুটি।

তবে বাংলাদেশকে হারাতে সেটিও যথেষ্ট ছিল না আজ। এরমধ্যে অধিনায়ক ভিস্মি ৮টি চার ও ১টি ছয়ে ৬০ রানে অপরাজিত ছিলেন। দেওমির ব্যাট থেকে আসে ৫৫ রান। শেষদিকে মাঠে নেমে দুলাঙ্গা দিসানায়েক টানা ৩ বলে ৩ চার হাঁকিয়ে কেবল ব্যবধানই কমান।

টাইগ্রেসদের পক্ষে মারুফা ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেন। অধিনায়ক দিশা নেন ১ উইকেট। গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামী ১৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রের নারীদের বিপক্ষে খেলতে নামবে টাইগ্রেসরা।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments