সারাদেশ

দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের নামে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশে তোলপাড়

দিনাজপুর প্রতিনিধিঃ  
দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের নাম ব্যবহার করে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ নিয়ে তোলপাড় শুরু হয়েছে। গত সোমবার দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী স্বাক্ষরিতএক গণবিজ্ঞপ্তি প্রকাশের পর এ তথ্য জানা যায়। তিনি তার নিজস্ব ফেসবুক পেজে সতর্কীকরণ বার্তা শিরোনামে এই গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। এর আগে গত রোববার দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের বিভিন্ন পদে ৫০ জন নিয়োগের একটি কথিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। একটি জাতীয় ও একটি স্থানীয় পত্রিকায় ওই নিয়োগ বিজ্ঞপ্তিটি বিশাল আকারে প্রকাশিত হয়।
দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সংস্থাপন শাখার ১৫ জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ তারিখের ০৫.৫৫.২৭০০.০১৫.০৬.০১৬.১৯-২৬ স্মারকমূলে জারিকৃত গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সর্ব সাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ১৫/০১/২০২৩ তারিখে দৈনিক মানবকণ্ঠ ও দৈনিক খবর একদিন পত্রিকায় অজ্ঞাত প্রতারক চক্র জেলা প্রশাসকের কার্যালয়, দিনাজপুর এবং জেলা প্রশাসক, দিনাজপুর এর নাম ও স্ক্যানকৃত স্বাক্ষর ব্যবহার করে কর্মচারী নিয়োগ সংক্রান্ত মিথ্যা ও বানোয়াট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রতারক চক্র তাদের অসৎ উদ্দেশ্য হাসিল করার জন্য প্রকাশ করেছে যা আইনত দ-ণীয় অপরাধ। এ ধরণের প্রতারণার ফাঁদে না জড়ানোর জন্য জনসাধারণকে অনুরোধ করা হলো। এ বিষয়ে যথাযথ আইনী প্রদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। গণবিজ্ঞপ্তির নিচে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী’র স্বাক্ষর করা আছে। এই গণবিজ্ঞপ্তি প্রকাশের পর শহরময় তোলপাড় শুরু হয়। কে বা কোন প্রতারক চক্র এমন বিজ্ঞপ্তি প্রকাশের সাহস দেখালো- এ কথা এখন সবার মুখে মুখে।কারা এমনটা করতে পারে তা নিয়ে রীতিমত আলোচনা-সমালোচনার ঝড় বইছে।
প্রতারক চক্রের বিরুদ্ধে কি ধরণের আইনী প্রদক্ষেপ গ্রহণ করা হচ্ছে এ বিষয়ে দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনিচুর রহমান জানান, বিষয়টি নিয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। এখন এটি পুলিশের তদন্তনাধীন রয়েছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments