সারাদেশ

দিনাজপুরের খানসামায় প্রধান শিক্ষিকার অপসারণ ও অবৈধ ম্যানেজিং কমিটি বাতিলের দাবি এলাকাবাসীর॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুর জেলার খানসামা উপজেলায় শুশুলী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঝর্ণা বেগম গোপনে তার পরিবারের লোকজনকে দিয়ে স্কুল ম্যানেজিং কমিটি তৈরি করেছেন। দাতা সদস্য ও এলাকার অভিভাবকদের মূূল্যায়ন না করায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।
প্রধান শিক্ষক ঝর্ণা বেগম নিয়মনীতি উপেক্ষা করে খানসামা ডিগ্রী কলেজের প্রভাষক তার দেবর মশিউর রহমানকে সভাপতির পদ দিয়ে কমিটি গঠন করেন।কমিটির অন্যান্য সদস্যরাও তার আত্মীয়। বিষয়টি এলাকায় জানাজানি হলে এলাকাবাসী এই অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে একটি মানববন্ধন করেন। স্কুলের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধনে এলাকাবাসী অবৈধ ম্যানেজিং কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের দাবি জানান। সেই সাথে প্রধান শিক্ষিকা ঝর্ণা বেগমের অপসারণের দাবি জানান।
মানববন্ধনে এলাকাবাসী ও দাতা সদস্যরা অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষিকা ঝর্ণা বেগমর আইনকে অমান্য করে দেবর মশিউর রহমান যিনি একটি কলেজের প্রভাষক হয়েও ম্যানেজিং কমিটির সভাপতি বানিয়েছেন। এতে বেদরের স্ত্রীকে এসময় এলাকাবাসী
উল্লেখ্য, অবৈধ কমিটি বাতিল চেয়ে, খানসামা উপজেলা নির্বাহী অফিসার,জেলা শিক্ষা অফিস ও দিনাজপুর শিক্ষা বোর্ডে লিখিত আবেদন করলেও এর কোন সুরাহা হয়নি।
এব্যাপারে দাতা সদস্য তছির উদ্দিন ও ওবায়দুল ইসলাম কোন সুরাহা না পেয়ে খানসামা সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেছেন বর্তমানে মামলাটি চলমান রয়েছে।
এই বিষয়ে জানতে দিনাজপুর জেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলামকে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments