February 26, 2024
খেলা

রংপুর রাইডার্সের বিপক্ষে প্রথম জয় খুলনার

ব্যাট হাতে ভালো ফর্মে ছিলেন না তামিম ইকবাল খান। চলতি বিপিএলের আগেও জাতীয় লিগেও রান খরায় ছিলেন বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক। চলতি বিপিএলে অবশ্য এক ম্যাচে ৪০ রান করেছেন। কিন্তু সেটি অনেক ধীরলয়ের ইনিংস। অবশেষে খোলস ছেড়ে বেরিয়েছেন তামিম।
এই ক্রিকেটারের বিপিএলে ২৪তম ফিফটিতে এবারের আসরের প্রথম জয় পেয়েছে খুলনা টাইগার্স। এর আগে অবশ্য টানা তিন ম্যাচে হার দেখেছে ইয়াসির আলী চৌধুরী রাব্বির দল।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে এদিন টসে জিতে রংপুর রাইডার্সকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় খুলনার অধিনায়ক ইয়াসির। শুরুতে ব্যাটিং করে ১২৯ রানেই অলআউট হয়ে যায় দলটি। লক্ষ্য তাড়া করতে নেমে তামিমের ব্যাটে ভর করে ১০ বল আগেই জয় তুলে নেয় খুলনা।
রংপুরের পক্ষে এদিন খেলতে নামতে পারেননি নিয়মিত অধিনায়ক নুরুল হাসান সোহান। ইনজুরির জন্য বিশ্রামে রয়েছেন এই ক্রিকেটার। তার বদলে অধিনায়কত্ব করেছেন শোয়েব মালিক।
রংপুর এদিন আগে ব্যাট করতে নেমে শেখ মাহেদীর ৩৮ এবং পারভেজ ইমনের ২৫ রানে ভর করে ১২৯ রান তুলতে পারে।
খুলনা টাইগার্সের দুই পাকিস্তানি পেসার এদিন ছিলেন আগুনে ফর্মে। এরমধ্যে ওয়াহাব রিয়াজ ১৪ রানের বিনিময়ে ৪টি এবং আমাদ বাট ১৬ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করেন। স্পিনার নাহিদুল ইসলাম নেন ২ উইকেট।
লক্ষ্য তাড়া করতে নেমে তামিম ইকবালের অপরাজিত ৬০ এবং মাহমুদুল হাসান জয়ের ৩৮ রানের ওপর ভর করে সহজ জয় পায় খুলনা। দলটির পক্ষে কেবল আউট হন মুনিম শাহরিয়ার। তিনি করেন ২১ রান।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments