অপরাধ

ঘুষ দুর্নীতি, দুঃশাসনের বিরুদ্ধে হানিফ বাংলাদেশীর ব্যতিক্রমী প্রতিবাদ

আল মামুন মিলন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি-
সর্বগ্রাসী ঘুষ দূর্নীতি-দুঃশাসন ও অর্থ পাচার এবং নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে ৬২তম দিনাজপুর জেলা প্রশাসক এবং ৪৭৬তম পার্বতীপুর উপজেলায় স্মারকলিপি দিয়েছেন হানিফ বাংলাদেশী। স্বাধীনতার ৫১ বছর ধরে চলমান দূর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে বদলে যাও, বদলে দাও স্লোগান নিয়ে আজ (১৭ জানুয়ারী) মঙ্গলবার সকাল ১০ টায় দিনাজপুর জেলা প্রশাসক ও পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন হানিফ বাংলাদেশী। তিনি ৬৪ জেলা ও ৪৯৫ উপজেলা প্রদক্ষিণ করে জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিবেন। আজকের চলমান কর্মসূচিতে সংহতি জানিয়েছেন, বাংলাদেশ যুব শক্তির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক মুশফিক বরাত ও বাংলাদেশ যুব শক্তির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক মোঃ রানা।
তিনি গত ৫ জুন কক্সবার টেকনাফ উপজেলা থেকে শুরু করেছেন। প্রতিদিন ৩ উপজেলা প্রদক্ষিণ করে ৩০ জানুয়ারী পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় গিয়ে কর্মসুচি সমাপ্ত করবেন। কর্মসূচির বিষয়ে হানিফ বাংলাদেশী বলেন, সমাজ ও রাষ্ট্র ব্যবস্থার সর্বক্ষেত্রে সামাজিক-পারিবারিক ও মানবিক মূল্যবোধের চরম অবক্ষয় চলছে। ভোট গণতন্ত্র আইনের শাসনের উপর পূর্বের সরকারে যারা ছিলেন যে সময়েও নগ্য হস্তক্ষেপ হয়েছে। ঘুষ দূর্নীতি, অর্থ পাচার হয়েছে, সামাজিক, মানবিক, পারিবারিক মূল্যবোধের অবক্ষয় পূর্বেও ছিল, এখন তা আরো চরম আকার ধারন করেছে। আমাদের দেশের কৃষক উৎপাদনশীল, শ্রমিকরা পরিশ্রমী, ছাত্র-যুবকেরা মেধাবী কিন্তু দুর্বাত্তায়িত রাজনীতি, দুর্নীতিগ্রস্থ রাজনীতিবিদ, দুর্নীতিগ্রস্থ সরকারি আমলা, দুর্নীতিগ্রস্থ বড় বড় ব্যবসায়ীরা লক্ষ-কোটি টাকা বিদেশে পাচার করে আমাদের সকল অর্জনকে ব্যহত করেছে।
এতে সম্ভাবনা থাকা স্বত্ত্বেও দেশ যতটুকু এগিয়ে যাবার কথা ততটুকু এগিয়ে যাচ্ছে না। দেশে অবকাঠামোগত অনেক উন্নয়ন হচ্ছে কিন্তু মানবিক মূল্যবোধের পতন হচ্ছে। আশাকরি সম্ভাবনাময় এই অগ্রযাত্রা এগিয়ে নিতে এবং চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঘুষ, দুর্নীতি ও অর্থ পাচার বন্ধে কার্যকর ব্যবস্থা ও পাচারকৃত অর্থ ফেরত এনে যুবকদের মাধে আতœকর্মসংস্থান সৃষ্টি করতে সহজ শর্তে ঋণ ও কর্মস্থানের ব্যবস্থা করা, ভোট গণতন্ত্র আইনের শাসনের মান উন্নয়নে আরো যথাযথ ব্যবস্থা গ্রহণ করলে বাংলাদেশ বিশ্বে একটি আতœমর্যাদাশীল দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments