সারাদেশ

ফলোআপঃ পীরগঞ্জে ছাত্র নিহত, গ্রেফতার ৩

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ঃ
পীরগঞ্জে স্কুলের ম্যানেজিং কমিটি গঠনকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে ৮ম শ্রেণির ছাত্র রমজান আলী আকাশ নিহতের ঘটনায় পুলিশ ঘটনার ভিডিও দেখে আরও ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার গ্রেফতারকৃতদেরকে কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, উপজেলার মদনখালী ইউনিয়নের খেতাবেরপাড়া পিএমএ উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনকে কেন্দ্র করে প্রধান শিক্ষক নুরুন্নবী তালুকদার ও তারই সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলামের মধ্যে দ্বন্দ্ব চলছিল। গত বছরের ১০ সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলামের নেতৃত্বে শতাধিক গ্রামবাসী লাঠিসোঁটা নিয়ে প্রধান শিক্ষককে হামলা করে বেধড়ক পেটাতে থাকে। একপর্যায়ে প্রধান শিক্ষককে হত্যা করতে বলম ছুড়ে মারলে সেই বল্লম ওই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র রমজান আলী আকাশের গলায় ঢুকে গেলে ঘটনাস্থলেই সে মারা যায়। ওই দিন পুলিশ ঘটনাস্থলে পৌছুলে শিক্ষক আনোয়ারুল ইসলামের নেতৃত্বে গ্রামবাসী পুলিশের উপরও হামলা চালায়। পুলিশ ঘটনাস্থল থেকে শিক্ষক আনোয়ার সহ ১১ জন কে আটক করে। ওই ঘটনায় হত্যাসহ পৃথক ৩ টি মামলা হয়েছে।
হত্যা মামলায় ১৭ জনকে আসামী করে মামলার পর ১০ জন গ্রেফতার হয়েছে। ৭ জন হাইকোর্ট থেকে জামিনে আছেন। হামলার ঘটনাটির ভিডিও দেখে পুলিশ গত বুধবার রাতে ওই ৩ মামলায় শাহানাল হোসেন, গোলজার রহমান এবং শাহিন মিয়াকে গ্রেফতার করেছে। এরমধ্যে শাহানাল হোসেনকে হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা (ওসি অপারেশন্স) দেবাশীষ রায় বলেন, রংপুরের পুলিশ সুপার স্যারের নির্দেশে ঘটনার ভিডিও দেখে আসামিদের গ্রেফতার করা হচ্ছে। কাউকে হয়রানি না করার জন্য নির্দেশনা রয়েছে। যারা লাঠি-সোঁটা এবং অস্ত্র নিয়ে ওই প্রধান শিক্ষককে মারপিট করেছে, তাদেরকে হত্যা মামলায় গ্রেফতারের নির্দেশ দেয়া হয়েছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments